শনিবার, ১৫ অগাস্ট ২০২০, ০৮:০৫ অপরাহ্ন

ভারতে স্যানিটাইজার পানে ১০ জনের মৃত্যু

mm
বাংলাদেশ দর্পণ ডেস্ক
  • আপডেট সময় শনিবার ১ আগস্ট, ২০২০
  • ৪৬বার পঠিত
প্রতিকী ছবি

কোভিড-১৯ লকডাউনের কারণে মদ কিনতে না পেরে বিকল্প হিসেবে স্যানিটাইজার পান করে ভারতের অন্ধ্রপ্রদেশের প্রকাসাম জেলায় কমপক্ষে ১০ জনের প্রাণহানি ঘটেছে।

প্রকাসাম জেলার পুলিশ সুপার সিদ্ধার্থ কুশল বলেন, কুড়িচেদু গ্রামের বাসিন্দাদের মধ্যে কয়েকজন গত কয়েকদিন ধরে স্যানিটাইজারের সঙ্গে পানি এবং কোমল পানীয় মিশিয়ে পান করে আসছিলেন। বৃহস্পতিবার রাতে তাদের মধ্যে দু’জনের প্রাণহানি ঘটে এবং বাকি ৮ জন শুক্রবার সকালের দিকে মারা গেছেন।

অন্ধ্রপ্রদেশে করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে জারিকৃত লকডাউনের মেয়াদ কয়েকদিন আগে বৃদ্ধি করা হয়। যে কারণে ওই এলাকার সব মদের দোকান বন্ধ রয়েছে। পুলিশ বলছে, মৃত ব্যক্তিরা মাদকাসক্ত ছিলেন এবং লকডাউনের কারণে তারা মদ জোগার করতে না পেরে অ্যালকোহলযুক্ত স্যানিটাইজার পান করেন।

মৃতদের মধ্যে তিনজন ভিক্ষুক, রিকশা চালক এবং কুলি রয়েছেন। বৃহস্পতিবার রাতে কুড়িচেদু গ্রামের একটি মন্দিরের কাছে প্রথম দু’জন ভিক্ষুক মারা যান। পুলিশ বলছে, স্যানিটাইজারের পানের পর ঘটনাস্থলেই একজন মারা যান। অন্যজনকে দারসির কাছের সরকারি একটি হাসপাতালে নেয়া হলে সেখানে তার মৃত্যু হয়।

Adunit1

একই রাতে দারসির হাসপাতালে তৃতীয় ব্যক্তিকে নেয়া হলে তিনিও মারা যান। তবে চিকিৎসকরা বলছেন, ওই ব্যক্তিকে মৃত অবস্থায়ই হাসপাতালে আনা হয়েছে।

অন্য সাতজন শুক্রবার সকালের দিকে মারা গেছেন। পুলিশ বলছে, স্যানিটাইজার পানে অসুস্থ আরও কয়েকজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে তারা শঙ্কামুক্ত।

পুলিশ কর্মকর্তা সিদ্ধার্থ বলেন, স্যানিটাইজারে অন্য কোনও বিষাক্ত উপাদান ছিল কিনা তা আমরা তদন্ত করে দেখছি। আমরা সংগৃহীত নমুনা রাসায়নিক পরীক্ষার জন্য পাঠিয়েছি।

সূত্র : এনডিটিভি

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..