মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০১:৫৫ পূর্বাহ্ন

দিনাজপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগের সভাপতি প্রার্থী কাজেম উদ্দীন

mm
লোটাস আহম্মেদ, বাংলাদেশ দর্পণ ডেস্ক
  • আপডেট সময় বুধবার ২ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৫২বার পঠিত

আগামী ৫ই সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে দিনাজপুর জেলা আইনজীবী সমিতি নির্বাচন-২০২০। এবারের নির্বাচনে জেলা আওয়ামীলীগের সমর্থনে গঠিত হয়েছে কাজেম-সাইফুল প্যানেল। এই প্যানেলের সভাপতি প্রার্থী হয়েছেন দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এবং দিনাজপুর জেলা ও দায়রা জজ আদালতের (২য় আদালত) এডিশনাল পিপি বীর মুক্তিযোদ্ধা কাজেম উদ্দীন আহমেদ ও সাধারণ সম্পাদক প্রার্থী হয়েছেন দিনাজপুর জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ও দিনাজপুর জেলা ও দায়রা জজ আদালতের এডিশনাল পিপি আলহাজ্ব সাইফুল ইসলাম-১।

সভাপতি প্রার্থী এ্যাডভোকেট কাজেম উদ্দীন আহমেদ একাত্তরের মুক্তিযুদ্ধের একজন সমুক্ষ যোদ্ধা ছিলেন। মুক্তিযুদ্ধ শেষ করে স্বাধীনতা পরবর্তী সময়ে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে কেমিষ্টি বিভাগে মাস্টার্স এবং পরবর্তীতে আইন বিভাগে পড়াশুনা শেষ করে ১৯৯১ সালে দিনাজপুর আদালতে স্পেশাল পিপি হিসেবে উকালতি পেশা শুরু করেন। গত ২০১৫ সালে তিনি এডিশনাল পিপি হিসেবে পদোন্নতি পান। ঘোড়াঘাট উপজেলার থানা সংলগ্ন কেন্দ্রীয় শহীদ মিনার নির্মানের প্রতিষ্ঠাতা  ছিলেন এই বীর মুক্তিযোদ্ধা। তিনি দীর্ঘ ২৮ বছর থেকে অত্যান্ত সুনাম ও দক্ষতার সাথে দিনাজপুর জেলা ও দায়রা জজ আদালতে এডিশনাল পাবলিক প্রসিকিউটর (এপিপি) হিসেবে কাজ করে যাচ্ছেন।

কাজেম-সাইফুল প্যানেলের অন্যান্য প্রার্থীরা হলেন, সহঃ সভাপতি পদে আজফার হোসেন চৌধুরী ও আলহাজ্ব মোঃ সলিমুল্লাহ সেলিম, সহ: সাধারণ সম্পাদক পদে মজনু সরদার ও অপূর্ব রায়, কোষাধ্যক্ষ পদে শাহজাহান আলম, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক পদে সাবিনা ইয়াসমিন কাকলী, সমাজকল্যাণ ও ধর্ম সম্পাদক পদে দোলোয়ার হোসেন-২, পাঠাগার সম্পাদক পদে মাসুদ রানা-১ এবং সদস্য পদে ওবাইদুল ইসলাম, জাকারিয়া হোসেন, কমল কান্ত কর্মকার, আরিফ ইকবাল হাসমী ও মাসুদা বেগম।

এবারের নির্বাচনে আইনজীবীদের মোট ৫টি প্যানেল অংশ গ্রহণ করেছে। তার মধ্যে আওয়ামীলীগের ২টি, বিএনপির ১টি, বাম দলের ১টি এবং সতন্ত্র থেকে ১টি প্যানেল।


এ জাতীয় আরো খবর..