বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ১০:৫৩ পূর্বাহ্ন

ঘোড়াঘাট উপজেলা ছাত্র-কল্যাণ সমিতি,ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

mm
জুহিন কাওসার, ক্যাম্পাস প্রতিনিধি:-
  • আপডেট সময় বৃহস্পতিবার ৩ সেপ্টেম্বর, ২০২০
  • ১৫৫বার পঠিত

মুজিব শতবর্ষ উপলক্ষে ‘ঘোড়াঘাট উপজেলা ছাত্র-কল্যাণ সমিতি(দিনাজপুর),ঢাকা বিশ্ববিদ্যালয়’ এর উদ্যোগে রেজভী হাসানের সভাপতিত্বে আজ ঘোড়াঘাট কে.সি পাইলট স্কুল এন্ড কলেজ,ওসমানপুর উচ্চ বিদ্যালয় ও খোদাদাদপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।”বর্তমান পরিপ্রেক্ষিতে পরিবেশের সামগ্রিক বিপর্যয় ও দুর্যোগ প্রতিরোধে বৃক্ষরোপণের বিকল্প নেই” এমনটিই উল্লেখ করেন সংগঠনের আহ্বায়ক জনাব মোজাহিদুল ইসলাম নিয়ন।

সমিতির বর্তমান ও প্রতিষ্ঠাকালীন সভাপতি রেজভী হাসান এ বিষয়ে আরও জানান,”যদি প্রকৃতি রক্ষা পায়, তবে আমরাও রক্ষা পাবো।আর বৃক্ষ বা গাছ হচ্ছে প্রকৃতি বা পরিবেশ রক্ষায় সর্বাপেক্ষা গুরুত্বপূর্ণ একটি অনুষঙ্গ। আমরা নিজেদের স্বার্থে হলেও প্রত্যেকেরই বেশি বেশি বৃক্ষরোপন করা উচিত।”

সংগঠনের সাধারণ সম্পাদক রোবায়েদ জান্নাত বলেন,”আমাদের পরিবেশের ভারসাম্য বজায় রাখার পাশাপাশি সামাজিক সচেতনতা বাড়ানোর জন্য হলেও বেশি করে গাছ লাগানো উচিত।”

উক্ত কর্মসূচিটির উদ্ধোধন করেন ঘোড়াঘাট কে.সি পাইলট স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক জনাব লুৎফর রহমান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঘোড়াঘাট উপজেলা ছাত্র-কল্যাণ সমিতি,ঢাকা বিশ্ববিদ্যালয়ের যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ নাহিদুল ইসলাম সহ আব্দুল মুহিত,বুলবুল আহমেদ আলিফ,রাফিউল ইসলাম,মোঃ বিপ্লব মণ্ডল এবং আরও অনেকে।


এ জাতীয় আরো খবর..