মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ১২:১৮ পূর্বাহ্ন

লংকা প্রিমিয়ার লীগে(এলপিএল) খেলার জন্য প্রস্তুতি নিচ্ছে সাবিক আল হাসান

mm
অনলাইন ডেস্কঃ
  • আপডেট সময় শনিবার ১২ সেপ্টেম্বর, ২০২০
  • ৬৩বার পঠিত

আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার জন্য নিজেকে প্রস্তুত করছেন সাকিব আল হাসান। আসন্ন শ্রীলংকা সফরে টেস্ট সিরিজে ফেরার কথা রয়েছে তার।, সেই শ্রীলংকায় নভেম্বরে শুরু হতে যাওয়া লংকা প্রিমিয়ার লিগে (এলপিএল) নিলামে তোলার জন্য সাকিবের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে।

ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো শুক্রবার এই খবর দিয়েছে। সাকিব বর্তমানে এক বছরের নিষেধাজ্ঞায় রয়েছেন। আগামী ২৮ অক্টোবর শেষ হবে তার নিষেধাজ্ঞার মেয়াদ। তার আগেই এলপিএলের নিলামে তিনি থাকছেন বলে জানা গেল।

শ্রীলংকার এই ঘরোয়া টি ২০ টুর্নামেন্টের নিলাম হবে ১ অক্টোবর। অভিষেক আসরে অংশ নেবে পাঁচ ফ্র্যাঞ্চাইজি। নিলামে তোলা হবে ১৫০ জন আন্তর্জাতিক ক্রিকেটারকে। পাঁচ দলের প্রতিটি নিতে পারবে ছয়জন বিদেশি ক্রিকেটার।

আর ১৩ জন ক্রিকেটার থাকবেন প্রতিটি দলে। যে ১৫০ জন আন্তর্জাতিক ক্রিকেটারকে নিলামে তোলা হবে, তাদের মধ্যে সাকিব ছাড়াও রয়েছেন টি ২০ বিনোদনের ফেরিওয়ালা ক্রিস গেইল। আরও থাকবেন ড্যারেন স্যামি, ড্যারেন ব্রাভো, রবি বোপারা, কলিন মানরো, ভারনন ফিল্যান্ডার, মুনাফ প্যাটেল এবং শহীদ আফ্রিদি।

টুর্নামেন্ট আগামী ১৪ নভেম্বর শুরু হয়ে ৬ ডিসেম্বর শেষ হওয়ার কথা। এলপিএলে সব মিলিয়ে খেলা হবে ২৩টি ম্যাচ। টুর্নামেন্টের তিনটি ভেন্যু ডাম্বুলা, পাল্লেকেলে ও হাম্বানটোটা। গত আগস্টে বসার কথা ছিল প্রথম আসর। করোনাভাইরাস পরিস্থিতিতে টুর্নামেন্ট পিছিয়ে গেছে তিন মাস।

করোনাভাইরাসের জন্য বিদেশি ক্রিকেটারদের ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। তবে এই সময় সাত দিনে কমিয়ে আনার সুপারিশ সরকারের কাছে করেছে শ্রীলংকা ক্রিকেট।


এ জাতীয় আরো খবর..