শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৮:০৯ অপরাহ্ন

শিরোনাম :
ধামইরহাটে ফায়ার সার্ভিস স্টেশনের ভিত্তিপ্রস্তর স্থাপন কুড়িগ্রাম সদরে হেরোইনসহ ৩ যুবক আটক চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যাত্রীবেশে চলন্ত বাসে ডাকাতি, গুলিবিদ্ধসহ আহত ৯ রাজশাহীতে বালু তুলতে পদ্মা ভরাট করে রাস্তা নির্মাণ পৌর নির্বাচনকে সামনে রেখে শুরু হয়েছে প্রার্থীদের দৌড়-ঝাপ জেলের জালে ২৬ কেজি ওজনের কাতল, বিক্রি হলো ৩০ হাজার টাকায় কুড়িগ্রামের উলিপুর উপজেলায় কন্যা সন্তান জন্ম দেয়ায় পরিবারের খোঁজ খবর নেয়না স্বামী কুড়িগ্রামের কৃষকেরা ব্যস্ত সময় কাটাচ্ছেন ইরি-বোরো মৌসুমের ধানের বীজতলা তৈরিতে কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলায় মাস্ক ব্যবহার না করায় জরিমানা ২২জনের সাংবাদিক মনিরুল ইসলামের কবিতা: প্রিয়া ঘোড়াঘাট থানা পুলিশের চেষ্টায় বাবা ফেরত পেল নিখোজ ১০ বছরের মাদ্রাসা ছাত্র হৃদয়কে খুলনা মহানগর পুলিশের মাদক বিরোধী অভিযানে ২ কেজি গাঁজা ও ৭ পিস ইয়াবা সহ ৫ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার দুর্গাপুরে হেলথ এসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন উদ্যোগে নিয়োগ বিধি সংশোধনসহ বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্মবিরতি কুড়িগ্রামের উলিপুর উপজেলায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ পৌরসভা নির্বাচন করণীয় শীর্ষক মতবিনিময় সভা কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলায় ৮ কেজি গাঁজাসহ নারী আটক

রামগড়ে ২অপহৃত ৫লক্ষ টাকা মুক্তিপণ দিয়ে ৩৩ দিন পর ছাড়া পেল

আব্দুল্লাহ আল মামুন, খাগড়াছড়ি জেলা প্রতিনিধিঃ
  • আপডেট সময় শনিবার ২৬ সেপ্টেম্বর, ২০২০
  • ৯৮ বার পঠিত

খাগড়াছড়ির রামগড়ে অপহরণের ৩৩ দিন পর ৫লক্ষ টাকা মুক্তিপণ দিয়ে ছাড়া পেল অপহৃত ২ব্যক্তি।

ইউপিডিএফের সন্ত্রাসীদের হাতে অপহৃত ২জন শুক্রবার (২৫সেপ্টেম্বর) মুক্তি পেয়েছে জুয়েল ট্রেডার্সের বিক্রয় প্রতিনিধি মঞ্জুরুল আলম (৩৫) ও কর্মচারী নোয়াখালীর সুধারামের মো: রাজু (২৮)।

গত ২৩আগস্ট
রামগড়-জালিয়াপাড়া সড়কের যৌথ খামার অতিক্রম করার সময় দুটি মোটরসাইকেলে করে ৪জন উপজাতি সন্ত্রাসী পিকআপের সামনে এসে রাস্তার উপর দাঁড়িয়ে গাড়িটি আটকায়। চাঁদার টোকেন নাই বলার সাথে সাথে সন্ত্রাসীরা অস্ত্রের মুখে রাস্তা থেকে প্রায় ৩-৪শ গজ দূরে জঙ্গলের ভিতর গাড়িসহ সবাইকে নিয়ে যায়।

পরে মোবাইল ফোনে জুয়েল ট্রেডার্সের মালিকের সাথে চাঁদার টাকা নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে সন্ত্রাসীরা গাড়ির চালক মিজানকে ছেড়ে দিয়ে মঞ্জু ও রাজুকে অপহরণ করে নিয়ে যায়।

অপহরণের এ ঘটনায় চালক মিজানুর রহমান বাদি হয়ে ২৪ আগস্ট রামগড় থানায় একটি মামলা দায়ের করে।

আইনশৃঙ্খলা বাহিনী তাদের উদ্ধারে ব্যর্থ হওয়ার পর অপহৃতদের স্বজনরা ভিন্ন কৌশলে অপহরণকারীদের সাথে যোগাযোগ স্থাপন করেন। অপহরণকারীরা তাদের মুক্তির জন্য ৫লক্ষ টাকার মুক্তিপণ দাবি জানায়। অপহৃত রাজুর স্বজন নোয়াখালীর মাইজদী স্বেচ্ছাসেবক লীগের নেতা ও ঠিকাদার কামাল উদ্দিন অপহরণকারীদের সাথে গত এক সপ্তাহ ধরে যোগাযোগ সমন্বয় করেন। জুয়েল ট্রেডার্সের মালিক মেহেদী হাসান জুয়েল তার অপহৃত ২কর্মচারীকে উদ্ধারে মুক্তিপণের ৫লক্ষ টাকা দিতে রাজী হওয়ার পর বৃহস্পতিবার অপহরণকারীদের সাথে যোগাযোগ করা হয়।

অপহৃত রাজুর স্বজনরা অপহরণকারীদের পক্ষ থেকে সবুজ সংকেত পাওয়ার পর শুক্রবার সকালে মুক্তিপণের টাকা নিয়ে গুইমারার বড়পিলাকের ছনখোলার গরু বাজার নামক স্থানে আসেন।

মোবাইল ফোনে যোগাযোগ করার পর ইউপিডিএফের দুই কর্মী মোটরসাইকেলে করে ফেনী থেকে আাসা কামালকে নিয়ে যায় অচেনা এক পাহাড়ির বাড়িতে। সেখানে মুক্তিপণের নগদ ৫লক্ষ টাকা দেয়ার পর তারা টাকাগুলো গুনে বুঝে নেয়। টাকা গ্রহণ করে তাৎক্ষণিক ম্যাসেজটি মোবাইল ফোনে তাদের ঊর্ধ্বতন লিডারকে জানানো হয়। পরে ওই লিডার পুনরায় কামালকে ফোন করে জানায় অপহৃতদের মানিকছড়ি গিরি মৈত্রী কলেজ এলাকায় ছেড়ে দেয়া হয়েছে।

রামগড় থানার সেকেন্ড অফিসার ও অপহরণ মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মুজিবুর রহমান বলেন, মুক্তিপণ দিয়ে অপহৃতরা ছাড়া পেয়েছে বলে শুনেছি।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..