শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৮:৪২ পূর্বাহ্ন

শিরোনাম :
ঘোড়াঘাট থানা পুলিশের চেষ্টায় বাবা ফেরত পেল নিখোজ ১০ বছরের মাদ্রাসা ছাত্র হৃদয়কে খুলনা মহানগর পুলিশের মাদক বিরোধী অভিযানে ২ কেজি গাঁজা ও ৭ পিস ইয়াবা সহ ৫ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার দুর্গাপুরে হেলথ এসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন উদ্যোগে নিয়োগ বিধি সংশোধনসহ বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্মবিরতি কুড়িগ্রামের উলিপুর উপজেলায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ পৌরসভা নির্বাচন করণীয় শীর্ষক মতবিনিময় সভা কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলায় ৮ কেজি গাঁজাসহ নারী আটক নেশার টাকা না পেয়ে সন্তানকে বটি দিয়ে কুপিয়ে হত্যা নড়াইলে কালিয়া উপজেলা আ’লীগের সহ-সভাপতিকে কুপিয়ে হত্যার চেষ্টা আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার’ বিজয়ী সাদাতকে পুলিশের পক্ষ থেকে সংবর্ধনা নড়াইল পৌর মেয়র আ’লীগ নেতা জাহাঙ্গীর বিশ্বাসের দাফন সম্পন্ন কক্সবাজারে মানুষ-হাতি সংঘাত নিরসন ও বন্য হাতি রক্ষায় করণীয় সচেতনতা সভা ফুলছড়িতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি ফুলবাড়ী‌তে স্বাস্থ্য সহকারী‌দের কর্মবির‌তি সাপাহারে ক্লিনিকে ভুল অপারেশনে প্রসূতির মৃত্যু! কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলায় ২০২০ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন বিরামপুরের দিওড় ইউনিয়নে মালেক মন্ডলের মাস্ক বিতরণসহ সাহায্য সহযোগীতা চলমান

চালসহ নিত্যপণ্যের উর্ধ্বগতির প্রতিবাদে গাইবান্ধায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ

আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধিঃ
  • আপডেট সময় বুধবার ১৪ অক্টোবর, ২০২০
  • ১০৪ বার পঠিত


চালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদ, সকল গরীব-নিম্ন আয়ের মানুষের জন্য ১০ টাকা কেজির চালসহ রেশন সরবরাহের দাবিতে গাইবান্ধায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৪ অক্টোবর) দুপুরে বাসদ (মার্কসবাদী) গাইবান্ধা জেলা পাঠচক্র ফোরামের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। পরে সেখানে অনুষ্ঠিত এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন বাসদ (মার্কসবাদী) জেলা সদস্য সচিব মনজুর আলম মিঠু, জাহেদুল হক প্রমুখ।

বক্তারা বলেন, সাধারণ মানুষের আয় বাড়েনি, কিন্তু ব্যয় ক্রমাগত বাড়ছে। চাল-সবজিসহ সকল নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য লাগামহীনভাবে বৃদ্ধি পাচ্ছে। ফলে গরীব-নিম্ন আয়ের মানুষের জীবন আজ বিপন্ন, তাদেরকে অনাহার-অর্ধাহারে দিনাতিপাত করতে হচ্ছে। ক্ষেতমজুর-দিনমজুরদের হাতে কোন কাজ নেই। এই অবস্থায় মানুষকে রক্ষার জন্য অবিলম্বে ক্ষেতমজুর-দিনমজুরদের প্রতিদিনের কাজ নিশ্চিত করাসহ ১০ টাকা কেজি দরে চাল ও স্বল্পমূল্যে রেশন সরবরাহের দাবী জানান।

নেতৃবৃন্দ সারাদেশে অব্যাহত নারী-শিশু নির্যাতন-ধর্ষণ ও হত্যার বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে সর্বস্তরের মানুষকে আহবান জানান। তারা অবিলম্বে বন্ধ পাটকল চালু এবং চিনিকল বন্ধের ষড়যন্ত্র প্রতিহত করতে শ্রমিক-চাষীদের ঐক্যবদ্ধ লড়াই গড়ে তোলারও আহবান জানান।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..