শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৬:১৭ পূর্বাহ্ন

শিরোনাম :
ঘোড়াঘাট থানা পুলিশের চেষ্টায় বাবা ফেরত পেল নিখোজ ১০ বছরের মাদ্রাসা ছাত্র হৃদয়কে খুলনা মহানগর পুলিশের মাদক বিরোধী অভিযানে ২ কেজি গাঁজা ও ৭ পিস ইয়াবা সহ ৫ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার দুর্গাপুরে হেলথ এসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন উদ্যোগে নিয়োগ বিধি সংশোধনসহ বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্মবিরতি কুড়িগ্রামের উলিপুর উপজেলায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ পৌরসভা নির্বাচন করণীয় শীর্ষক মতবিনিময় সভা কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলায় ৮ কেজি গাঁজাসহ নারী আটক নেশার টাকা না পেয়ে সন্তানকে বটি দিয়ে কুপিয়ে হত্যা নড়াইলে কালিয়া উপজেলা আ’লীগের সহ-সভাপতিকে কুপিয়ে হত্যার চেষ্টা আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার’ বিজয়ী সাদাতকে পুলিশের পক্ষ থেকে সংবর্ধনা নড়াইল পৌর মেয়র আ’লীগ নেতা জাহাঙ্গীর বিশ্বাসের দাফন সম্পন্ন কক্সবাজারে মানুষ-হাতি সংঘাত নিরসন ও বন্য হাতি রক্ষায় করণীয় সচেতনতা সভা ফুলছড়িতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি ফুলবাড়ী‌তে স্বাস্থ্য সহকারী‌দের কর্মবির‌তি সাপাহারে ক্লিনিকে ভুল অপারেশনে প্রসূতির মৃত্যু! কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলায় ২০২০ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন বিরামপুরের দিওড় ইউনিয়নে মালেক মন্ডলের মাস্ক বিতরণসহ সাহায্য সহযোগীতা চলমান

ঘোড়াঘাট থানার ওসির মহানুভবতা, এমপি শিবলী সাদিকের সহযোগীতায় বৃদ্ধা পেল খাবার সাথে মাথা গোজার ঠাঁই

মনোয়ার বাবু(ঘোড়াঘাট) দিনাজপুর প্রতিনিধিঃ
  • আপডেট সময় রবিবার ১৮ অক্টোবর, ২০২০
  • ৪৮৪ বার পঠিত

আশি বছর বয়স! স্বামীকে হারিয়েছেন অনেক আগেই, ছেলে মেয়ে নেই! নেই নিজস্ব মাথা গোজার ঠাঁই। অন্যের দুয়ারে ঘুরে ঘুরে মিলে খাবার আবার কখনো কখনো মিলেও না। তখন না খেয়ে থাকতে হয় তাকে।বেশীর ভাগ দিন কাটে অনাহারে অর্ধাহারে।হাটা চলার শক্তিও প্রায় হারিয়ে ফেলেছেন।

দিনাজপুর ঘোড়াঘাটে এমনি একজন বৃদ্ধা নাম আমেনা বেগম(৮০) স্বামী মৃত- সমির উদ্দিন, সুরা মসজিদের পাশে সেকেন্দার দোকানদারের জমিতে জীর্ণশীর্ণ এক ঘরে থাকেন। বৃষ্টি এলে কষ্টের সীমা থাকে না সঙ্গে খাবারের সমস্যা তো আছেই।

হঠাৎ ১৮ অক্টোবর (রবিবার) বেলা অনুমানিক সাড়ে এগারোটায় এই বয়োজ্যেষ্ঠ বৃদ্ধা ওসি আজিম উদ্দিন এর কাছে এসে তার সমস্যার কথা তুলে ধরেন। বলেন বাবা আমি গতকাল দুপুর বেলায় অন্যের বাড়িতে খেয়েছি এখন অবদি কিছু খাইনি! সঙ্গে সঙ্গে ওসি আজিম উদ্দিন খাবারের ব্যবস্থা করেন এবং ওসি সাহেবের অফিস রুমে বৃদ্ধাকে খেতে দেন। খাবার খেতে খেতে বয়োজ্যেষ্ঠ বৃদ্ধা বলেন আমি ব্রিটিশ আমলে আন্ডার মেট্রিক, ৪০/ ৬২ দুইই তার জানা।ভাগ্যের কাছে আমি আজ পরাস্ত। খাবার খাওয়া শেষে বৃদ্ধার আবদার! তার ঘরের চালা দিয়ে পানি পড়ে তাই পাঁচটা টিনের দরকার।

ওসি আজিম উদ্দিন বৃদ্ধার কথা শুনে,দিনাজপুর-৬ আসনের এমপি শিবলী সাদিক কে ফোন দেন এবং এমপি শিবলী সাদিক বৃদ্ধার ঘরের জন্য টিনের ব্যবস্থা করেন সঙ্গে ৩০ কেজি চাল এবং নগদ অর্থ প্রদান করেন।ঘরের টিন,চাল নগদ অর্থ পেয়ে বৃদ্ধা আমেনা বেগম এমপি সাহেব এবং ওসি সাহেবের জন্য অনেক দোয়া করেন।

ঘোড়াঘাট থানা অফিসার ইনচার্জ আজিম উদ্দিন জানান, বৃদ্ধা মা আমার কাছে আসলে তার সব কথা শুনে এমপি স্যার কে ফোন দেই এবং এমপি স্যার এসময় ঘরের টিন, ৩০ কেজি চাল এবং নগদ অর্থ সহযোগীতা করেন।পরবর্তীতে যাতে আর কারো কাছে হাত পাততে না হয় সেই জন্য তিনি সার্বিক সহযোগীতা করবেন বলেও জানান।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..