শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৮:০৫ পূর্বাহ্ন

শিরোনাম :
ঘোড়াঘাট থানা পুলিশের চেষ্টায় বাবা ফেরত পেল নিখোজ ১০ বছরের মাদ্রাসা ছাত্র হৃদয়কে খুলনা মহানগর পুলিশের মাদক বিরোধী অভিযানে ২ কেজি গাঁজা ও ৭ পিস ইয়াবা সহ ৫ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার দুর্গাপুরে হেলথ এসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন উদ্যোগে নিয়োগ বিধি সংশোধনসহ বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্মবিরতি কুড়িগ্রামের উলিপুর উপজেলায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ পৌরসভা নির্বাচন করণীয় শীর্ষক মতবিনিময় সভা কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলায় ৮ কেজি গাঁজাসহ নারী আটক নেশার টাকা না পেয়ে সন্তানকে বটি দিয়ে কুপিয়ে হত্যা নড়াইলে কালিয়া উপজেলা আ’লীগের সহ-সভাপতিকে কুপিয়ে হত্যার চেষ্টা আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার’ বিজয়ী সাদাতকে পুলিশের পক্ষ থেকে সংবর্ধনা নড়াইল পৌর মেয়র আ’লীগ নেতা জাহাঙ্গীর বিশ্বাসের দাফন সম্পন্ন কক্সবাজারে মানুষ-হাতি সংঘাত নিরসন ও বন্য হাতি রক্ষায় করণীয় সচেতনতা সভা ফুলছড়িতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি ফুলবাড়ী‌তে স্বাস্থ্য সহকারী‌দের কর্মবির‌তি সাপাহারে ক্লিনিকে ভুল অপারেশনে প্রসূতির মৃত্যু! কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলায় ২০২০ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন বিরামপুরের দিওড় ইউনিয়নে মালেক মন্ডলের মাস্ক বিতরণসহ সাহায্য সহযোগীতা চলমান

নওগাঁর মান্দা উপজেলা পরিষদের উপ-নির্বাচন আগামীকাল

আবু মুছা স্বপন (নওগাঁ) প্রতিনিধিঃ
  • আপডেট সময় সোমবার ১৯ অক্টোবর, ২০২০
  • ৪৭ বার পঠিত


নওগাঁর মান্দা উপজেলা পরিষদের উপনির্বাচন আগামীকাল মঙ্গলবার অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে কেন্দ্রগুলোতে ভোটগ্রহণের যাবতীয় সরঞ্জাম পাঠানো হয়েছে।

আগামীকাল মঙ্গলবার সকালে প্রত্যেকটি কেন্দ্রে ব্যালেট পেপার সরবরাহ করা হবে। ভোটগ্রহণ নির্বিগ্ন করতে চারস্তরের নিরাপত্তা বাহিনী কাজ করছে। সহকারি রিটার্নিং ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রশিদ জানান, মান্দা উপজেলা পরিষদের উপনির্বাচনে যাবতীয় প্রস্তুতি শেষ করা হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে সরঞ্জাম। নির্বাচন কমিশনের নির্দেশনায় আগামীকাল মঙ্গলবার সকালে প্রত্যেক কেন্দ্রের প্রিজাইডিং অফিসারদের নিকট ব্যালট পেপার সরবরাহ করা হবে।

সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তিনি আরও বলেন, উপজেলার ১৪ ইউনিয়নে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১০৮টি। এর মধ্যে ৪০ টি কেন্দ্রকে অধিক গুরুত্বপূর্ণ চিহ্নিত করা হয়েছে। এ নির্বাচনে ৩ লাখ ৯৭৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ১ লাখ ৪৮ হাজার ৬৯৮ জন ও নারী ভোটার সংখ্যা ১ লাখ ৫২ হাজার ২৭৮ জন। উপজেলা নির্বাহী অফিসার আব্দুল হালিম জানান, ভোটগ্রহণ নির্বিগ্ন করতে মাঠ পর্যায়ে বিজিবি, র‌্যাব, পুলিশসহ চারস্তরের নিরাপত্তা বাহিনী কাজ করছে। এছাড়া ৫জন ম্যাজিস্ট্রটসহ পুলিশের ৭টি মোবাইলটিম ভোটের মাঠ তদারকি করবে।

উল্লেখ্য গত ৬ জুলাই নওগাঁর মান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার জসিম উদ্দিন কোভিট-১৯ এ আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। এরপর পদটি শুন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। এ পরিষদে আগামীকাল মঙ্গলবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে নৌকা প্রতিক নিয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোল্লা এমদাদুল হক ও ধানের শীষ প্রতিক নিয়ে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মকলেছুর রহমান মকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..