শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৮:৩৬ অপরাহ্ন

শিরোনাম :
ধামইরহাটে সোনার বাংলা সংগীত নিকেতনের বার্ষিক বনভোজন ধামইরহাটে ফায়ার সার্ভিস স্টেশনের ভিত্তিপ্রস্তর স্থাপন কুড়িগ্রাম সদরে হেরোইনসহ ৩ যুবক আটক চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যাত্রীবেশে চলন্ত বাসে ডাকাতি, গুলিবিদ্ধসহ আহত ৯ রাজশাহীতে বালু তুলতে পদ্মা ভরাট করে রাস্তা নির্মাণ পৌর নির্বাচনকে সামনে রেখে শুরু হয়েছে প্রার্থীদের দৌড়-ঝাপ জেলের জালে ২৬ কেজি ওজনের কাতল, বিক্রি হলো ৩০ হাজার টাকায় কুড়িগ্রামের উলিপুর উপজেলায় কন্যা সন্তান জন্ম দেয়ায় পরিবারের খোঁজ খবর নেয়না স্বামী কুড়িগ্রামের কৃষকেরা ব্যস্ত সময় কাটাচ্ছেন ইরি-বোরো মৌসুমের ধানের বীজতলা তৈরিতে কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলায় মাস্ক ব্যবহার না করায় জরিমানা ২২জনের সাংবাদিক মনিরুল ইসলামের কবিতা: প্রিয়া ঘোড়াঘাট থানা পুলিশের চেষ্টায় বাবা ফেরত পেল নিখোজ ১০ বছরের মাদ্রাসা ছাত্র হৃদয়কে খুলনা মহানগর পুলিশের মাদক বিরোধী অভিযানে ২ কেজি গাঁজা ও ৭ পিস ইয়াবা সহ ৫ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার দুর্গাপুরে হেলথ এসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন উদ্যোগে নিয়োগ বিধি সংশোধনসহ বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্মবিরতি কুড়িগ্রামের উলিপুর উপজেলায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ পৌরসভা নির্বাচন করণীয় শীর্ষক মতবিনিময় সভা

বীরগঞ্জে কিডনি জনিত রোগে আক্রান্ত শিশু মামুনকে বাঁচাতে অসহায় পিতার আকুতি

মোহাম্মদ আমির হামজা কাহারোল(দিনাজপুর) প্রতিনিধি
  • আপডেট সময় সোমবার ১৯ অক্টোবর, ২০২০
  • ৭৭ বার পঠিত


দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের হত-দারিদ্র চা-পানের দোকানী মোঃ মোকতার আলম ও মৃত : লাবনী আক্তারের শিশু সন্তান মো: আল- মামুন (৮) জন্মের কিছুদিন পর হতেই কিডনি জনিত সমস্যা নিয়ে ন্যাফরাইটিস রোগে ভূগছে। স্ত্রীর মৃত্যুর পর হতেই পিতা মোক্তার তার অসুস্থ শিশু ছেলে মামুনের চিকিৎসা ও দেখাশুনা করছে।

প্রায় ৭ বছর যাবত অভিজ্ঞ ডাক্তারের চিকিৎসাপত্র অনুযায়ী সন্তানের রোগমুক্তিতে নিয়মিতভাবে চিকিৎসা চালিয়ে আসতে বর্তমানে দরিদ্র এই দোকানী তার ৫ সদস্যের পরিবার -পরিজন নিয়ে অনাহার -অর্ধাহারে দিনাতিপাত করছে। তাই এমতাবস্থায় অসহায় পিতা শিশুটির চিকিৎসাভার চালাতে অক্ষম। দেশের দানশীল ব্যক্তি ও সকল সহৃদয়বান মানুষের সার্বিক সহযোগিতা না পেলে প্রতিনিয়ত অবস্থা অবনতির দিকে যাওয়া শিশু মামনুকে অনিশ্চিত মৃত্যুর মুখে থেকে ফিরেয়ে আনা সম্ভব পর হবে না হয়তো।

সরজমিনে পলাশবাড়ি গ্রামে গেলে, হত-দারিদ্র মোক্তার আলম বিডি দর্পণ ২৪.কম কে জানান,ছেলের কিডনী জনিত ন্যাফরাইটিস রোগের চিকিৎসায় আর্থিক সহযোগীতার জন্য একাধিকবার উপজেলা সমাজসেবা অধিদপ্তরে আবেদন করেও এখন পর্যন্ত কোন প্রকারের সহযোগিতা না পেয়ে তিনি হতাশাগ্রস্থ। গ্রামের ছোট চা-পানের সল্পপুজির ব্যবসার সামান্য আয়ের এই পিতার আকুতি, বিষয়টি বিবেচনাকরত উন্নত চিকিৎসা দিতে ও শিশুপুত্র মামুনকে প্রাণে বাঁচাতে মানবসেবায় নিয়োজিত বিভিন্ন সাহায্য – সহযোগীতাকারী সংগঠন ও ব্যক্তি সকলের নিকট সাহায্যের আবেদন করেছেন। তার সোনালী ব্যাংক নতুন গড়েয়া হাট শাখার একাউন্ট নং – ১১৪৭৯, মোবাইল ও বিকাশ নং ০১৭১৭৩০৩৮৭০।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..