শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৭:৪৩ অপরাহ্ন

শিরোনাম :
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যাত্রীবেশে চলন্ত বাসে ডাকাতি, গুলিবিদ্ধসহ আহত ৯ রাজশাহীতে বালু তুলতে পদ্মা ভরাট করে রাস্তা নির্মাণ পৌর নির্বাচনকে সামনে রেখে শুরু হয়েছে প্রার্থীদের দৌড়-ঝাপ জেলের জালে ২৬ কেজি ওজনের কাতল, বিক্রি হলো ৩০ হাজার টাকায় কুড়িগ্রামের উলিপুর উপজেলায় কন্যা সন্তান জন্ম দেয়ায় পরিবারের খোঁজ খবর নেয়না স্বামী কুড়িগ্রামের কৃষকেরা ব্যস্ত সময় কাটাচ্ছেন ইরি-বোরো মৌসুমের ধানের বীজতলা তৈরিতে কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলায় মাস্ক ব্যবহার না করায় জরিমানা ২২জনের সাংবাদিক মনিরুল ইসলামের কবিতা: প্রিয়া ঘোড়াঘাট থানা পুলিশের চেষ্টায় বাবা ফেরত পেল নিখোজ ১০ বছরের মাদ্রাসা ছাত্র হৃদয়কে খুলনা মহানগর পুলিশের মাদক বিরোধী অভিযানে ২ কেজি গাঁজা ও ৭ পিস ইয়াবা সহ ৫ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার দুর্গাপুরে হেলথ এসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন উদ্যোগে নিয়োগ বিধি সংশোধনসহ বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্মবিরতি কুড়িগ্রামের উলিপুর উপজেলায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ পৌরসভা নির্বাচন করণীয় শীর্ষক মতবিনিময় সভা কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলায় ৮ কেজি গাঁজাসহ নারী আটক নেশার টাকা না পেয়ে সন্তানকে বটি দিয়ে কুপিয়ে হত্যা নড়াইলে কালিয়া উপজেলা আ’লীগের সহ-সভাপতিকে কুপিয়ে হত্যার চেষ্টা

প্রাণঘাতী করোনার কারণে পুজার উৎসব যাতে অশুভ না হয় -মনোরঞ্জন শীল গোপাল এমপি

মোহাম্মদ আমির হামজা কাহারোল (দিনাজপুর)প্রতিনিধি
  • আপডেট সময় মঙ্গলবার ২০ অক্টোবর, ২০২০
  • ৫১ বার পঠিত

দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টে সিনিয়র সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, এবার শারদীয় দুর্গাপুজায় বরাবরের মত আনসার বাহিনী থাকছে না। সে জন্য মন্ডপে বিশৃঙ্খলা ও প্রাণঘাতী করোনার সংক্রমন এড়াতে বেশি বেশি স্বেচ্ছাসেবক গঠন করতে হবে। যাতে তারা সরকারের দেয়া স্বাস্থ্যবিধি মেনে পুজা মন্ডপগুলোকে তদারকি করে।

তিনি বলেন, বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। পুজা মন্ডপে সনাতন ধর্মের লোকের পাশাপাশি সকল ধর্মের লোকের সমাগম ঘটে। কিন্তু এবার বিষয়টি একেবারে আলাদা। পুজা মন্ডপে জনসমাগম যাতে না হয় এবং স্বাস্থ্যবিধি যাতে রক্ষা হয় সেদিকে স্বেচ্ছাসেবকদের দৃষ্টি থাকতে হবে।

সর্বপরি প্রাণঘাতী করোনার কারণে পুজার উৎসব যাতে অশুভ না হয় সেদিকে সজাগ থাকতে হবে।
২০ অক্টোবর ২০২০ মঙ্গলবার বীরগঞ্জ উপজেলা প্রশাসন (দুর্যোগ ব্যস্থাপনা দপ্তর) এর আয়োজনে আসন্ন শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষ্যে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর কর্তৃক বরাদ্দকৃত মন্ডপে জি. আর চালের ডি.ও বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
এসময় উপজেলার ১শ ৫৯টি মন্ডপে ডি.ও বিতরণ করেন এমপি গোপাল।


পুজা উদযাপন পরিষদের সভাপতি মহেষ চন্দ্র রায় এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম, বীরগঞ্জ থানার ওসি আব্দুল মতিন প্রধান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুর ইসলাম নুর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সানাউল্লাহ, দিনাজপুর মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সহকারী প্রকল্প পরিচালক মো. মশিউর রহমান। অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা পুজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক গোপাল দেব শর্মা।


এদিকে খানসামা ও পার্বতীপুর উপজেলার হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট অর্ন্তভূক্ত মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষক-শিক্ষিকাকে পুজার উপহার স্বরুপ শাড়ী ও পাঞ্জাবী এবং প্রধানমন্ত্রী প্রদত্ত অনুদান চেক প্রদান করেন প্রধান অতিথি দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..