শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০১:১২ অপরাহ্ন

শিরোনাম :
খাগড়াছড়ি-ঢাকা রুটে নতুন সংযোজন বিলাসবহুল গ্রীন লাইন সেবা পানছড়িতে ব্রীকফিল্ডে সন্ত্রাসী হামলা চকরিয়া-পেকুয়ায় বনের কাঠে তৈরী হচ্ছে অবৈধ ফিশিং বোট ধামইরহাটে সোনার বাংলা সংগীত নিকেতনের বার্ষিক বনভোজন ধামইরহাটে ফায়ার সার্ভিস স্টেশনের ভিত্তিপ্রস্তর স্থাপন কুড়িগ্রাম সদরে হেরোইনসহ ৩ যুবক আটক চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যাত্রীবেশে চলন্ত বাসে ডাকাতি, গুলিবিদ্ধসহ আহত ৯ রাজশাহীতে বালু তুলতে পদ্মা ভরাট করে রাস্তা নির্মাণ পৌর নির্বাচনকে সামনে রেখে শুরু হয়েছে প্রার্থীদের দৌড়-ঝাপ জেলের জালে ২৬ কেজি ওজনের কাতল, বিক্রি হলো ৩০ হাজার টাকায় কুড়িগ্রামের উলিপুর উপজেলায় কন্যা সন্তান জন্ম দেয়ায় পরিবারের খোঁজ খবর নেয়না স্বামী কুড়িগ্রামের কৃষকেরা ব্যস্ত সময় কাটাচ্ছেন ইরি-বোরো মৌসুমের ধানের বীজতলা তৈরিতে কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলায় মাস্ক ব্যবহার না করায় জরিমানা ২২জনের সাংবাদিক মনিরুল ইসলামের কবিতা: প্রিয়া ঘোড়াঘাট থানা পুলিশের চেষ্টায় বাবা ফেরত পেল নিখোজ ১০ বছরের মাদ্রাসা ছাত্র হৃদয়কে

পাঁচ-তারা’র উদ্যোগে ঘোড়াঘাটে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন করলেন মাননীয় মেয়র

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় বৃহস্পতিবার ২৯ অক্টোবর, ২০২০
  • ১৩২ বার পঠিত

দিনাজপুরের ঘোড়াঘাটে সবুজ বনায়নের লক্ষে এক হাজার বৃক্ষচারা রোপন কর্মসূচি উদ্বোধন করা হয়েছে।

আজ বৃহঃপতিবার (২৯অক্টোবর) সকালে স্বেছাসেবী সংগঠন ‘পাঁচ তারা’র উদ্দ্যেগে করতোয়া নদীর ধার ঘেঁষে এই বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন করেছেন ঘোড়াঘাট পৌরসভার মেয়র আব্দুস সাত্তার মিলন। দুই হাজার বৃক্ষ চারা রোপন করার লক্ষ্যে নিয়ে সংগঠনটি তাদের কার্যক্রম শুরু করেছে। প্রথম পর্যায়ে তারা এক হাজার চারা রোপন করলো।

এ সময় পৌর মেয়র আব্দুস সাত্তার মিলন বলেন, আমরা প্রতিদিনই গাছ কেঁটে আমাদের পরিবেশ ধ্বংস করি। পরিবেশ রক্ষায় ও সবুজ দেশ গড়ার লক্ষে পর্যাপ্ত বৃক্ষরোপন করা দরকার। আমি আশা করি এই সংগঠনের বৃক্ষরোপন কর্মসূচি থেকে উৎসাহী হয়ে অন্যান্য স্বেছাসেবী সংগঠন গুলোও নিয়মিত বৃক্ষ রোপন করবে। আমাদের পরিবেশ রক্ষায় সবাইকে সচেতন হতে হবে।

সংগঠনের সভাপতি আহসান হাবীব সাজু জানান, পরিবেশ রক্ষায় বৃক্ষরোপন এবং পড়ে থাকা জলাশয় গুলোতে মাছের পোনা ছাড়ার লক্ষ্য নিয়ে তারা কিছুদিন আগে ‘পাঁচ তারা’ গঠন করেছে। পড়ে থাকা ফাঁকা জায়গা ও নদীর ধার ঘেঁষে তারা নিয়মিত বৃক্ষরোপন করবে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ৪নং ওয়ার্ড কাউন্সিলর সাহেব মিয়া ও সংগঠনের উপদেষ্টা মানিক মিয়া সহ স্থানীয় ব্যক্তিবর্গ।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..