শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৭:১০ পূর্বাহ্ন

শিরোনাম :
ঘোড়াঘাট থানা পুলিশের চেষ্টায় বাবা ফেরত পেল নিখোজ ১০ বছরের মাদ্রাসা ছাত্র হৃদয়কে খুলনা মহানগর পুলিশের মাদক বিরোধী অভিযানে ২ কেজি গাঁজা ও ৭ পিস ইয়াবা সহ ৫ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার দুর্গাপুরে হেলথ এসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন উদ্যোগে নিয়োগ বিধি সংশোধনসহ বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্মবিরতি কুড়িগ্রামের উলিপুর উপজেলায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ পৌরসভা নির্বাচন করণীয় শীর্ষক মতবিনিময় সভা কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলায় ৮ কেজি গাঁজাসহ নারী আটক নেশার টাকা না পেয়ে সন্তানকে বটি দিয়ে কুপিয়ে হত্যা নড়াইলে কালিয়া উপজেলা আ’লীগের সহ-সভাপতিকে কুপিয়ে হত্যার চেষ্টা আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার’ বিজয়ী সাদাতকে পুলিশের পক্ষ থেকে সংবর্ধনা নড়াইল পৌর মেয়র আ’লীগ নেতা জাহাঙ্গীর বিশ্বাসের দাফন সম্পন্ন কক্সবাজারে মানুষ-হাতি সংঘাত নিরসন ও বন্য হাতি রক্ষায় করণীয় সচেতনতা সভা ফুলছড়িতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি ফুলবাড়ী‌তে স্বাস্থ্য সহকারী‌দের কর্মবির‌তি সাপাহারে ক্লিনিকে ভুল অপারেশনে প্রসূতির মৃত্যু! কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলায় ২০২০ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন বিরামপুরের দিওড় ইউনিয়নে মালেক মন্ডলের মাস্ক বিতরণসহ সাহায্য সহযোগীতা চলমান

চকরিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযান ৫টি ডাম্পার গাড়ি জব্দ

মোঃ সাইফুল ইসলাম খোকন,কক্সবাজার প্রতিনিধিঃ
  • আপডেট সময় শনিবার ১৪ নভেম্বর, ২০২০
  • ৬৯ বার পঠিত



কক্সবাজারের চকরিয়া পৌরসভার ৯ নং ওয়ার্ড দিগরপানখালী এলাকায় দীর্ঘদিন ধরে প্রভাবশালী জনপ্রতিনিধিদের নাম ভাঙ্গিয়ে অবৈধ ভাবে মাতামুহুরী নদী থেকে বালি উত্তোল করে যাচ্ছিল স্থানীয় কিছু বালুদস্যু।

এ নিয়ে স্থানীয় ও জাতীয় পত্রিকা ছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও অনেক লেখা লেখি হয়। অবশেষে প্রশাসনের ঘুম ভাঙ্গার পর গতকাল (১৪ নভেম্বর) শনিবার দুপুরে চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ এর নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় অবৈধ ভাবে বালু উত্তোলন ও পরিবহনের কাজে ব্যবহৃত ৫টি নাম্বার বিহীন ডাম্পার (ট্রাক) গাড়ি জব্দ করা হয়।

অভিযানে নেতৃত্বদানকারী চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ বলেন, অবৈধ ভাবে বালু উত্তোলন করার খবর পেয়ে দুপুরে অভিান পরিচালনা করা হয়। এসময় অবৈধ ভাবে বালু উত্তোলন ও পরিবহনের কাজে ব্যবহৃত ৫টি নাম্বার বিহীন ডাম্পার (ট্রাক) গাড়ি জব্দ করা হয়। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

গতকাল শনিবার ওই এলাকায় বালুদস্যুদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করায় স্থানীয় লোকজনের মাঝে অনেকটা স্বস্তি ফিরে এসেছে। তারা প্রশাসনের কাছে দাবী করেন, আর যাহাতে ওই এলাকায় কোন ধরণের অবৈধ ভাবে বালু মহাল তৈরী করতে না পারে সে জন্য প্রশাসনের দৃষ্টি যেন থাকে। তারা আরো বলেন, মাতামুহুরী নদী থেকে বালু উত্তোলনের ফলে এক নং গাইড বেঁড়িবাধ চরম হুমকিতে রযেছে। ওই এলাকার সাধারণ মানুষের বাড়ি,ঘর ও ফসলী জমি যেন আর হারাতে না হয় ওই বালুদস্যুদের কারণে। তারা অবিলম্বে বালু উত্তোলন কাজে ব্যবহৃত মেশিং গুলো জব্ধপূর্বক আইনগত ব্যবস্থা নেয়ার দাবী জানান প্রশাসনের কাছে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..