শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৯:০৭ পূর্বাহ্ন

শিরোনাম :
ঘোড়াঘাট থানা পুলিশের চেষ্টায় বাবা ফেরত পেল নিখোজ ১০ বছরের মাদ্রাসা ছাত্র হৃদয়কে খুলনা মহানগর পুলিশের মাদক বিরোধী অভিযানে ২ কেজি গাঁজা ও ৭ পিস ইয়াবা সহ ৫ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার দুর্গাপুরে হেলথ এসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন উদ্যোগে নিয়োগ বিধি সংশোধনসহ বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্মবিরতি কুড়িগ্রামের উলিপুর উপজেলায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ পৌরসভা নির্বাচন করণীয় শীর্ষক মতবিনিময় সভা কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলায় ৮ কেজি গাঁজাসহ নারী আটক নেশার টাকা না পেয়ে সন্তানকে বটি দিয়ে কুপিয়ে হত্যা নড়াইলে কালিয়া উপজেলা আ’লীগের সহ-সভাপতিকে কুপিয়ে হত্যার চেষ্টা আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার’ বিজয়ী সাদাতকে পুলিশের পক্ষ থেকে সংবর্ধনা নড়াইল পৌর মেয়র আ’লীগ নেতা জাহাঙ্গীর বিশ্বাসের দাফন সম্পন্ন কক্সবাজারে মানুষ-হাতি সংঘাত নিরসন ও বন্য হাতি রক্ষায় করণীয় সচেতনতা সভা ফুলছড়িতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি ফুলবাড়ী‌তে স্বাস্থ্য সহকারী‌দের কর্মবির‌তি সাপাহারে ক্লিনিকে ভুল অপারেশনে প্রসূতির মৃত্যু! কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলায় ২০২০ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন বিরামপুরের দিওড় ইউনিয়নে মালেক মন্ডলের মাস্ক বিতরণসহ সাহায্য সহযোগীতা চলমান

খুলনায় মাস্ক না পরায় ১৬ হাজার একশ’ টাকা অর্থদণ্ড, আটক ১৭

মোঃ মাইনুল ইসলাম খুলনা প্রতিনিধিঃ
  • আপডেট সময় সোমবার ১৬ নভেম্বর, ২০২০
  • ৪৭ বার পঠিত

খুলনায় মাস্ক না পরার কারনে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে ২৯ মামলায় ১৬ হাজার একশ’ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। এছাড়া একই অপরাধে আটক করা হয়েছে ১৭ জনকে। গতকাল রবিবার সপ্তম দিন করোনাভাইরাস সংক্রমণের সম্ভাব্য দ্বিতীয় ওয়েভ মোকাবেলার প্রস্তুতি হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়।

খুলনা জেলা প্রশাসনের মিডিয়া সেলের সূত্রে জানা যায়, জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের নির্দেশে এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলীর তত্ত্বাবধানে নগরীর ডাক বাংলা, শিববাড়ি মোড়, নিউমার্কেট, সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড, ২৫০ বেড, বয়রা বাজার, বৈকালি এবং নতুন রাস্তার মোড় এলাকায় মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়। মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক এবং মোঃ তাহমিদুল ইসলাম। এছাড়া দাকোপ, দিঘলিয়া ও পাইকগাছা উপজেলায় স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়। মোবাইল কোর্ট পরিচালনাকালে দরিদ্রদের মাস্কবিহীন মানুষকে মাস্ক বিতরণ করা হয়। মাস্ক সাথে না থাকায় ১৭ জনকে আটক করা হয় এবং মাস্ক পরিধান না করার দায়ে ২৯ জনকে মোট ১৬ হাজার একশ’ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮’ এর সংশ্লিষ্ট ধারার বিধান মোতাবেক এসব জরিমানা করা হয়।

সম্প্রতি করোনাভাইরাস সংক্রমণের হার বেড়ে যাওয়ায় গত ৮ নভেম্বর খুলনা জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভার সর্বসম্মত সিদ্ধান্তের প্রেক্ষিতে ৯ নভেম্বর থেকে জেলা প্রশাসন কঠোর অবস্থা গ্রহণ করে। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন এপিবিএন এবং উপজেলাসমূহে সংশ্লিষ্ট থানার পুলিশ সদস্যরা। স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে জেলা প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..