শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০১:৫১ অপরাহ্ন

শিরোনাম :
খাগড়াছড়ি-ঢাকা রুটে নতুন সংযোজন বিলাসবহুল গ্রীন লাইন সেবা পানছড়িতে ব্রীকফিল্ডে সন্ত্রাসী হামলা চকরিয়া-পেকুয়ায় বনের কাঠে তৈরী হচ্ছে অবৈধ ফিশিং বোট ধামইরহাটে সোনার বাংলা সংগীত নিকেতনের বার্ষিক বনভোজন ধামইরহাটে ফায়ার সার্ভিস স্টেশনের ভিত্তিপ্রস্তর স্থাপন কুড়িগ্রাম সদরে হেরোইনসহ ৩ যুবক আটক চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যাত্রীবেশে চলন্ত বাসে ডাকাতি, গুলিবিদ্ধসহ আহত ৯ রাজশাহীতে বালু তুলতে পদ্মা ভরাট করে রাস্তা নির্মাণ পৌর নির্বাচনকে সামনে রেখে শুরু হয়েছে প্রার্থীদের দৌড়-ঝাপ জেলের জালে ২৬ কেজি ওজনের কাতল, বিক্রি হলো ৩০ হাজার টাকায় কুড়িগ্রামের উলিপুর উপজেলায় কন্যা সন্তান জন্ম দেয়ায় পরিবারের খোঁজ খবর নেয়না স্বামী কুড়িগ্রামের কৃষকেরা ব্যস্ত সময় কাটাচ্ছেন ইরি-বোরো মৌসুমের ধানের বীজতলা তৈরিতে কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলায় মাস্ক ব্যবহার না করায় জরিমানা ২২জনের সাংবাদিক মনিরুল ইসলামের কবিতা: প্রিয়া ঘোড়াঘাট থানা পুলিশের চেষ্টায় বাবা ফেরত পেল নিখোজ ১০ বছরের মাদ্রাসা ছাত্র হৃদয়কে

রিজিয়া নাসের ছিলেন একজন মহীয়সী নারী- খুলনা সিটি মেয়র

মোঃ মাইনুল ইসলাম, খুলনা প্রতিনিধি
  • আপডেট সময় বুধবার ১৮ নভেম্বর, ২০২০
  • ৩৬ বার পঠিত

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, প্রয়াত রিজিয়া নাসের ছিলেন একজন মহীয়সী নারী এবং লুৎফুন নেছা লুৎফা ছিলেন জনকল্যাণে নিবেদিত বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক।

উনিশশ পচাঁত্তরে জাতির পিতা বঙ্গবন্ধু সপরিবারে নিহত হবার পর তাঁর ছোট ভাই শহীদ শেখ আবু নাসের এর সহধর্মিনী ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচিমা রিজিয়া নাসের ধৈর্য্য ও সাহসিকতার সাথে বিপর্যস্ত পরিস্থিতি মোকাবেলা করেন।

বঙ্গবন্ধু পরিবারের পাশে দাঁড়িয়ে জীবনের অনেক প্রতিকূলতা পেরিয়ে তিনি নাবালক সন্তানদের আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে সক্ষম হন।

সিটি মেয়র আজ বুধবার সকালে কেসিসি পরিচালিত খুলনা কলেজিয়েট গার্লস স্কুল ও কেসিসি উইমেন্স কলেজ পরিচালনা পর্ষদের সদস্য ও সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রয়াত লুৎফুন নেছা লুৎফার স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। স্কুল কর্তৃপক্ষ এ স্মরণ সভার আয়োজন করে।

খুলনা কলেজিয়েট গালর্স স্কুল ও কেসিসি উইমেন্স কলেজ এর অধ্যক্ষ প্রফেসর মোঃ তৌহিদুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত সচিব) পলাশ কান্তি বালা ও খুলনা মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর সৈয়দা লুৎফুন নাহার।

সিটি মেয়র আরো বলেন, লুৎফুন নেছা লুৎফা আমৃত্যু সমাজ উন্নয়ন ও জনকল্যাণে নিবেদিত হয়ে কাজ করে গেছেন। বিশেষ করে দরিদ্র ও হতদরিদ্রদের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে তার ভূমিকা ছিল প্রশংসনীয়। ধৈর্য্যশীল ও বুদ্ধিমতি এই নারী সুন্দর আচরণের দ্বারা সকলের মন জয় করে আওয়ামী লীগের রাজনীতিতে অনুকরণীয় দৃষ্টান্ত রেখে গেছেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে খুলনা কলেজিয়েট গার্লস স্কুল ও কেসিসি উইমেন্স কলেজের শিক্ষক প্রতিনিধি সহকারি অধ্যাপক মোঃ ওসমান গনি, চিশতি মুস্তাবি প্রমুখ বক্তৃতা করেন।

আলোচনা শেষে মরহুমা রিজিয়া নাসের ও লূৎফুন নেছা লুৎফার রূহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন শিক্ষক মোঃ আশিকুজ্জামান শেখ। স্কুল পরিচালনা পর্ষদের সদস্য, শিক্ষক-শিক্ষিকা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..