মহালছড়ি-সিন্দুকছড়ি সড়কে জীপ(চাঁদের) গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে আহত-১২

আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
প্রকাশিত: ৫:৩১ অপরাহ্ন, ১৯ নভেম্বর ২০২১ | আপডেট: ৭:০৭ অপরাহ্ন, ৩০ নভেম্বর ২০২১

খাগড়াছড়ি পার্বত্য জেলার  মহালছড়ি-সিন্দুকছড়ি সড়কের পংখিমূড়ায় চাঁদের গাড়ী(জীপ) পাহাড়ের উপর থেকে ঢালুতে নামার সময়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পড়ে অন্তত ১৫জন মারমা নৃ জনগোষ্ঠীর যাত্রী আহত হয়।

বৃহস্পতিবার(১৮ নভেম্বর) রাত ৯টার দিকে এ দূর্ঘটনা ঘটে। জানা যায়, আহত ক্ষুদ্র নৃ-জাতিগোষ্ঠী মারমা সম্প্রদায় মহালছড়ি উপজেলার সিংগিনালা গ্রামের একটি বৌদ্ধ বিহার থেকে ধর্মীয় অনুষ্ঠান শেষে নিজ বাড়ি মানিকছড়ি উপজেলার তবলা পাড়া গ্রামে ফিরছিল। এসময় দূর্ঘটনায় গুরুতর আহতদের মধ্যে অংক্রই মগিনি(২৫),স্বামীঃ মংছিনু মারমা, গ্রামঃ তবলা পাড়া, থানাঃ মানিকছড়ি, জেলাঃ খাগড়াছড়ির বাম হাতের কব্জি কর্তন ও সমস্ত মুখে আঘাত প্রাপ্ত,

আচিং মারমা(১৮)পিতাঃ লাম্বাইয়া মারমা, উলাউ মারমা(২০) পিতাঃ উচাপ্রু মারমাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

এছাড়া, থ অং মারমা(৩০) পিতাঃ মংশে মারমা, মংছিনু মারমা (৩৫) পিতাঃ থৈলারি মারমা, পাইচিনু মারমা(১২), পিতঃ পিলাপ্র মারমা, সাচিং মারমা(১২),পিতাঃ মংশে মারমা, উচামং মারমা(১৮) পিতাঃ চাই মারমা, অংছা মারমা (২০)পিতাঃ মংচাই মারমা, চাইথৈ মারমা (১৮)পিতাঃ মংশেপ্র মারমা, প্র মারমা(১৫) পিতাঃ উলাউ মারমা, পাইচিং মারমা(১৫) পিতাঃ ফুলাপ্র মারমা আহত হয়েছেন।

গুরত্বর আহত ১২জনকে উদ্ধার করে মানিকছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়, কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দেন। অবস্থার অবনতি হলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ৪জনকে ও ০১ জনকে খাগড়াছড়ি সদর হাসপাতালে রেফার্ড করা হয়। 

আহত সবাই মানিকছড়ি উপজেলার তবলাপাড়ার বাসিন্দা বলে জানা যায়।