বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৩:২৩ পূর্বাহ্ন

শিরোনাম :
সুন্দরবনের জামতলা থেকে ফাঁদ সহ পাঁচ হরিণ শিকারীকে আটক করেছে বনবিভাগ শীতার্থদের মাঝে ঘোড়াঘাট ইউএনও’র কম্বল বিতরণ রাজশাহীতে রাটা’র প্রথম সভা: সভাপতি আজাদ, সম্পাদক শরিফুল পলাশবাড়ীতে পাট বীজ চাষীদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত কুড়িগ্রামে গাঁজা ও ফেনসিডিলসহ আটক-২ পুঠিয়া পৌর নির্বাচনে মেয়র পদে ৪ জন ও কাউন্সিলর পদে ৩৮ জন প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল ভাস্কর্য বাঁচিয়ে রাখে একটি জাতির ইতিহাস ফুলবাড়ী পৌর নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল সাপাহারে স্টার ডেকোরেট এর উদ্যেগে মাস্ক বিতরণ পুঠিয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্ম বিরতি কালিয়ায় আ’লীগ নেতাকে কুপিয়ে হত্যাচেষ্টার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল নড়াইল পৌর মেয়রের মৃত্যুতে দোয়া মাহফিল অনুষ্ঠিত সাপাহারে মানবিক বাংলাদেশ সোসাইটির উদ্যগে মাস্ক বিতরণ নড়াইল ও কালিয়া পৌর নির্বাচনে মেয়র পদে আ’লীগের মনোনয়ন প্রত্যাশীদের আবেদন কুড়িগ্রাম থানা পুলিশ বাস উপহার পেল আইজিপি কর্তৃক

রাজশাহীতে পাটকল কারখানা রক্ষায় ৯ দফার দাবিতে প্রতিনিধি সভা

মোহাম্মদ আলী রাজশাহী ব্যুরোঃ
  • আপডেট সময় শুক্রবার ১৩ নভেম্বর, ২০২০
  • ৩০ বার পঠিত

রাষ্ট্রীয় পাটকল কলকারখানা রক্ষা, গণ-তান্ত্রিক শ্রম আইন ন্যায্য মজুরি ও ট্রেড ইউনিয়ন অধিকার রক্ষায় ৯ দফার ভিত্তিতে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছে শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ স্কপ।

রাজশাহীতে শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ স্কপের রাজশাহী অঞ্চলের প্রতিনিধি সভা রেলওয়ে বিক্রয়েশন ক্লাব মিলনায়তনে নুর কুতুবুল আলম মান্নানের সভাপতিত্তে অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন স্কপের কেন্দ্রীয় যুগ্ন সমন্ময়কারী শহীদুল্লাহ চৌধুরী, কামরুল আহসান, রাজেকুজামান রতন, পারুল মজুমদার, দ্বিজেন্দ্রনাথ সিংহ, আবুল কালাম আজাদ, আলফাজ হোসেন, হুমায়ুন রেজা জিনু, আলহাজ্ব আবদুল্লাহ খান, আবদুর রহমান, রবিউল ইসলাম রবি ও কাউম।
এ সময় বক্তারা বলেন, বাংলাদেশের শ্রমজীবী মানুষ এক কঠিন সময় পার করছে।

একদিকে করোনা মহামারী অন্যদিকে শ্রমিক ছাটাই শ্রমিকদের জীবনে অবিশ্বাস এনে দিয়েছে। ট্রেড ইউনিয়ন অধিকার রক্ষা, ন্যায্য মজুরী, চাকুরী ও কর্মসংস্থান রক্ষা সহ রেশন ও ভাতার দাবীতে ঐক্যবদ্ধ আজ সময়ের দাবী। ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলা এবং ২৫ শে নভেম্বর দেশব্যাপী সকল শিল্পাঅঞ্চলে ৯ দফার সমর্থনে প্রচার মিছিল করার জন্য ও ২৪ টি রাষ্ট্রায়াত্ব পাটকল বন্ধের সিধান্ত প্রত্যাহার, পাটকল আধুনিকতায়ন, পি পি পি বা লীজ নয় রাষ্ট্রীয় পাট কল, চিনিকল রক্ষার আন্দোলন গড়ে তোলার জন্য নেতৃবৃন্দ আহবান জানান।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..