রবিবার, ০৬ ডিসেম্বর ২০২০, ০৭:৫৪ পূর্বাহ্ন

শিরোনাম :
ঘোড়াঘাটে ২৪ বোতল ফেনসিডিল সহ স্বামী স্ত্রী আটক দীঘিনালায় পার্বত্য প্রেসক্লাব ও সবুজ পাতার দেশ’র উদ্যোগে দুই গৃহহীনের ঘর নির্মাণ যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য বুড়িগঙ্গায় ভাসিয়ে দিতে চায় তাদের বঙ্গোপসাগরে ভাসিয়ে দিতে মুক্তিযুদ্ধের চেতনার মানুষ প্রস্তুত নড়াইলে স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের উদ্যোগে শীতবস্ত্র পেলো এতিম শিশু, বেদেপল্লী ও মানসিক ভারসাম্যহীনরা রংপুরের পীরগঞ্জে চাকুরী দেওয়ার নামে টাকা আত্মসাৎ উলিপুরে কবর দখল করে বসতঘর নির্মাণ কুড়িগ্রামে দলিত ও বঞ্চিত সম্প্রদায়কে আদমশুমারী-২০২১ এ অন্তর্ভুক্তির দাবিতে মানববন্ধন কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় শিল্পী সমিতির কমিটি গঠিত কুড়িগ্রামে নাগেশ্বরী ও ফুলবাড়ী উপজেলার পুলিশের মাদকবিরোধী অভিযানে গাঁজা ও হিরোইন সহ ১ মাদক ব্যবসায়ী আটক দীঘিনালায় জায়গা-জমি সংক্রান্ত পারিবারিক কলহে যুবকের মৃত্যু নওগাঁর সাপাহারে ফেন্সিডিল সহ যুবক আটক পলাশবাড়ী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ-বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা মুজিববর্ষ উপলক্ষে নড়াইলে ফুটবল খেলায় মহাজন একাদশ চ্যাম্পিয়ন দীঘিনালায় বিরল রোগ আক্রান্ত ১০বছরের শিশু আরিফ বাঁচতে চায় দিনাজপুরে এন্টি টেররিজম ইউনিট কর্তৃক জঙ্গী সংগঠন আল্লাহর দলের আঞ্চলিক প্রধান আটক

হাসপাতাল মানেই মানব সেবা কেন্দ্র, মানব সেবার উপর বড় কিছু নাই

মোঃ আমানুল্লাহ ফকির, মাদারীপুর জেলা প্রতিনিধিঃ
  • আপডেট সময় শনিবার ১৪ নভেম্বর, ২০২০
  • ৪০ বার পঠিত

মাদারীপুর সদরের আছমত আলী খান সেন্ট্রাল হসপিটাল এর উদ্যোগে গ্রাম ডাক্তারদের অংশগ্রহণে করোনা, ডেঙ্গু ও চিকনগুনিয়া রোগে গ্রাম ডাক্তারদের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ ১৪ নভেম্বর (শনিবার) সকালে মাদারীপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে মাদারীপুর জেলার ৪টি উপজেলার গ্রাম ডাক্তারদের নিয়ে সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক নৌ পরিবহন মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এসময় তিনি বলেন, ‘আছমত আলী খান সেন্ট্রাল হাসপাতাল মাদারীপুর জেলার সবচেয়ে বড় হাসপাতাল। এখানে রয়েছে সবচেয়ে অত্যাধুনিক যন্ত্রপাতি। হাসপাতাল মানেই মানব সেবা কেন্দ্র, মানব সেবার উপর বড় কিছু নাই। করোনাকালীন সময়ে এই গ্রাম ডাক্তাররাই সাধারণ মানুষের পাশে ছিলেন।

তিনি তার মরহুম পিতার কথা স্মরণ করে বলেন, আমার বাবা বেশ ধার্মিক ছিলেন তিনি মসজিদে গিয়ে নামাজ পড়তেন, তাঁর ঔরসে জন্মগ্রহণ করে আমি ধন্য মনে করি। হাসপাতালে সবাইকে পরিদর্শন করার আহবান জানিয়েছেন।

আছমত আলী খান সেন্ট্রাল হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক ডা. মো: আলী আকবর এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. মো: সফিকুল ইসলাম, মাদারীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট ওবাইদুর রহমান খান, বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির মহাসচিব আবু ইউসুফ খান বাদল, অত্র হাসপাতালের ব্যবস্থাপক মীম রহমান, বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির মাদারীপুর জেলা শাখার সভাপতি গোলাম মোস্তফা, সহ সভাপতি জুয়েল মীরসহ অনেক ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন ঢাকা ডেন্টাল কলেজ হাসপাতালের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মো: বোরহান উদ্দিন।

অনুষ্ঠানে প্রায় ৭ শতাধিক গ্রাম ডাক্তার অংশগ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..