মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১১:৩৮ পূর্বাহ্ন

শিরোনাম :
কুড়িগ্রাম থানা পুলিশ বাস উপহার পেল আইজিপি কর্তৃক কুড়িগ্রামের রাজারহাট থানায় মাস্ক না পরায় জরিমানা১৮ ঘোড়াঘাট ৪ নং ইউপি’র তরুন উদ্যোক্তা নূরনবী এবার সম্ভাব্য চেয়ারম্যান পদ প্রার্থী পৌরসভা নির্বাচন ২০২০, মেয়র প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতিক পেলেন যারা ভারপ্রাপ্ত চেয়ারম্যানের বিরুদ্ধে চাল আত্মসাতের অভিযোগ সাঘাটায় মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই অনুষ্ঠিত দূর্গাপুরে কৃষক লীগের উদ্যোগে প্রান্তিক কৃষকদের কৃষি বীজ বিতরণ কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলায় ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২০ পালিত কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলায় অটো থেকে ছিটকে নারী মৃত্যু ১ সাপাহারে মার্কেন্টাইল ব্যাংকের এজেন্ট শাখার শুভ উদ্বোধন আলোর পথযাত্রী’ সহায়তায় সুস্থ হলেন ভ্যান চালক নাছের ধামইরহাটে দার্জিলিং জাতের কমলার চারা রোপন ধামইরহাটে জঙ্গিবাদ মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে যুবলীগের বিক্ষোভ সমাবেশ বাংলা চ্যানেল পাড়ি দিয়েছেন একসঙ্গে ৪৩ জন সাঁতারু র‍্যাবের অভিযানে চকরিয়ায় বাস ডাকাতির ঘটনায় ৬ ডাকাত গ্রেফতার

গাজীপুরে সাংবাদিক তুহিনের বিরুদ্ধে অপপ্রচার আদালতে মুচলেকা দিলেন কথিত সাংবাদিক হাফছা মিতুসহ ২জন

গাজীপুর সংবাদদাতা
  • আপডেট সময় মঙ্গলবার ১৭ নভেম্বর, ২০২০
  • ৬৩ বার পঠিত


গাজীপুরে সাংবাদিক তুহিন সারোয়ারের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার, মোবাইল ম্যাসেজে হুমকি, এবং মিথ্যা মামলায় ফাঁসানোর বিভিন্ন প্ল্যানিং এর ঘটনায়, মুচলেকা দিয়েছেন উত্তরা এলাকার
বির্তকিত নামধারী সাংবাদিক, হাফসা আহমেদ মিতু ও আরেক সাংবাদিক গাজীপুর এলাকার শামিম শিকদার । এবং হাফছা আহমেদ মিতুর সহযোগি মাদক ব্যাবসায়ী তাজুল ইসলাম আদালতে হাজির না হওয়া তার বিরুদ্ধে আবারো সমনজারী করেছে আদালত। গত সোমবার (১৬ই নভেম্বর) গাজীপুরে বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে মুচলেকা দেন তারা ।
সাংবাদিক তুহিন সারোয়ার গাজীপুর জেলা প্রেসক্লাব এর যুগ্ন সাধারন সম্পাদক এবং ভারতের দৈনিক বর্তমান পত্রিকার বাংলাদেশ প্রতিনিধি ও বাংলাদেশের সর্ববৃহৎ মিডিয়া ই ডিরেক্টরী অলবিডিডটনিউজ এর পাবলিশার ।
ঘটনার বিবরনে জানা যায় যে-
ব্যাক্তিগত স্বার্থ হাসিল এবং সামাজিকভাবে সম্মানহানী করার উদ্যেশে সাংবাদিক তুহিন সারোয়ারের বিরুদ্ধে কয়েক মাস যাবদ বার বার ফেসবুকে অপপ্রচার করে বিভিন্ন পোষ্ট ও মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকির দিয়ে আসছিলেন হাফসা আহমেদ মিতু এবং তার সহযোগি মাদক ব্যাবসায়ী তাজুল ইসলাম । এই ঘটনায় গাজীপুর মেট্রোপলিটন গাছা থানায় একাধিক সাধারন ডায়েরী করাসহ সাংবাদিক তুহিন সারোয়ার বিজ্ঞ নির্বাহী ম্যাজিষ্ট্রেট আদালত গাজীপুরে হাজির হয়ে উক্ত ব্যাক্তিদের নামে একটি মামলা দায়ের করেন যার পিটিশন মোকাদ্দমা নং-৫৮৩/২০২০ ।
আদালত তাদের বিরুদ্ধে অভিযোগের প্রমানাধী পেলে উক্ত ব্যাক্তিদের নামে সমন জারী করে গত ১৬ই নভেম্বর । প্রাথমিক শুনানিতে অভিযোগের সত্যতা খুঁজে পেয়ে অভিযুক্ত হাফছা আহমেদ মিতু ও শামিক শিকদারের বিরুদ্ধে “তারা আর কোনো ধরনের উৎপাত করবেন না অপপ্রচার এবং ভয়ভীতি.হুমকি ধামকি দেখাবেন না, কিংবা কোনো ধরনের শান্তি শৃঙ্খলা ভঙ্গ করবেন না ” এই মর্মে মুচলেকা সম্পাদনের জন্য আদেশ দেন বিজ্ঞ ম্যাজিস্ট্রেট আদালত (গাজীপুর) ।
মুচলেকায় হাফছা আহমেদ মিতু ও শামিম শিকদার নিজেদের নির্দোশ দাবী করে মুচলেকায় লিখেন-আমরা সাংবাদিক তুহিন সারোয়ারের বিরুদ্ধে অতীতে কোন প্রকার অপপ্রচার করে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করিনাই, বা বর্তমানেও কোন প্রকার অপপ্রচার ভয়ভীতি প্রদর্শন করিনাই এবং ভবিষ্যতেও কোন প্রকার ক্ষতিস্বাধন করিবনা ।
উক্ত মামলার অপর অভিযুক্ত ব্যাক্তি তাজুল ইসলামের বিরুদ্ধে আবারো সমন জারী করে মামলার পরবর্তী শুনানির দিন ঠিক করা হয়েছে আগামী ১৭ই জানুয়ারী ২০২১ ।

উল্লেখ্য যে, ইতিপূর্বে সাংবাদিক নামধারী হাফসা আহমেদ মিতুর বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক জিডিসহ, পরস্পর যোগসাজসে অন্যায়ভাবে প্রতারণা পূর্বক আত্মসাৎ ও চাঁদাবাজির অভিযোগে উত্তরা পশ্চিম থানায় একটি মামলা হয়েছে .যার মামলা নম্বর ০৮ (০৮.১০.২০১৮)।
ও শামিম শিকদারের বিরুদ্ধে গাজীপুরে এক পুলিশ সদস্যকে ডেকে ফ্ল্যাটে আটকে আপত্তিকর ছবি তুলে তা প্রকাশের হুমকি দিয়ে টাকা আদায়ের অভিযোগে জয়দেবপুর থানায় গ্রেফতার হয়েছিলেন । বিভিন্ন মামলায় আটক হয়ে জেল খেটে দুজনই বর্তমানে জামিনে আছেন ।

আদালতে সাংবাদিক তুহিন সারোয়াররে পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ আলী খোকন, এবং আইজীবি মো: ইউসুফ আলী, বাদীপক্ষে ছিলেন আইনজীবী ছিলেন সাবরিনা মান্নান ।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..