রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৪:৪৫ অপরাহ্ন

শিরোনাম :
সাপাহারে বীর মুক্তযোদ্ধার রাষ্ট্রীয় মর্যাদায় দাফন চকরিয়ায় জমি বিরোধে ছাত্রলীগ নেতা খুন:আটক-১ গভীর রাতে শীতার্তদের গায়ে কম্বল জড়িয়ে দিলেন ইউএনও ঘোড়াঘাটে বর্গা চাষি জুয়েলের লক্ষাধিক টাকার লাউ গাছের ক্ষতি সাধন খাগড়াছড়িতে গ্রাম ডাক্তারদের নিয়ে ব্র্যাক এর ম‍্যালেরিয়া নির্মূল ওরিয়েন্টেশন সাংবাদিক তাজ ফারাজুল ইসলাম চৌধুরী রচিত “যুগল গল্প”- বইয়ের মোড়ক উন্মোচন রাজশাহীতে একটি ঘরে আটক থাকা এক যুবকের মরদেহ উদ্ধার নড়াইল-যশোর সড়কে ট্রাকের ধাক্কায় কাঁচামাল ব্যবসায়ী নিহত কুড়িগ্রাম সদর থানা পুলিশ গাজাসহ আটক করেছে ২মাদক ব্যবসায়ীকে ঘোড়াঘাটে নাবিল পরিবহনের গাইড এবং হেলপার ৫৮ বোতল ফেনসিডিল সহ আটক বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্থ অসহায়-দুস্থের মাঝে খাদ্যসামগ্রী ও হাইজিন কিট বিতরণ উলিপুর উপজেলায় বেতন বৈষম্য দাবিতে কর্মবিরতি পালিত কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ৫ বছরের শিশুকে ধর্ষণ ৩দিন ব্যাপী অ্যাডভোকেসি,লবিং এবং নিগোসিয়েশন প্রশিক্ষণ উদ্বোধন কুড়িগ্রামে ২ হাজার হত দরিদ্র নারীদের মধ্যে স্বাস্থ্যসম্ম উপকরণ বিতরণ

কুতুকছড়িতে পাহাড়ি সন্ত্রাসীদের চাঁদা না দেয়ায় চালককে মারধর ও সিএনজি ছিনতাই

আল মামুন পার্বত্যাঞ্চল প্রতিনিধিঃ
  • আপডেট সময় বৃহস্পতিবার ১৯ নভেম্বর, ২০২০
  • ৩৬ বার পঠিত

রাঙামাটির কুতুকছড়িতে চাঁদা না দেয়ায় চালককে মারধর করে সিএনজি ছিনিয়ে নিয়েছে পাহাড়ি সন্ত্রাসীরা।

আঞ্চলিকদলীয় সন্ত্রাসীদের নির্ধারিত চাঁদা পরিশোধ না করার অজুহাতে চালককে মারধর করে অটোরিক্সা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।

বৃহস্পপতিবার(১৯নভেম্বর) ঘটনার চারদিনেও ছিনতাইকৃত অটোরিক্সা উদ্ধার না হওয়া ও উপজাতীয় সন্ত্রাসীদের গ্রেফতারে সাঁড়াশি অভিযানের দাবিতে রাঙ্গামাটি শহরে বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে সিএনজি অটোরিকশা চালক শ্রমিক ইউনিয়ন।

এর আগে রাঙামাটির সিএনজি অটোরিক্সার চালকরা পৌরসভা প্রাঙ্গণ থেকে জেলা প্রশাসকের কার্যালয় পর্যন্ত শহরের প্রধান সড়কে বিক্ষোভ মিছিল করে।
সমাবেশ চলাকালে সকাল সাড়ে ৯টা থেকে ১১টা পর্যন্ত দেড় ঘন্টা শহরে সিএনজি অটোরিক্সা চলাচল বন্ধ থাকে। এতে যাত্রীরা কিছু সময় ভোগান্তিতে পড়ে।

জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে পাহাড়ে অব্যাহত সন্ত্রাস চাঁদাবাজি, ছিনতাই, খুন ও অপহরন ঘটনা বন্ধে সেনা ক্যাম্প স্থাপনের দাবী জানিয়েছেন শ্রমিক নেতৃবৃন্দ।

রাঙামাটি-মহালছড়ি-খাগড়াছড়ি সড়ক থেকে দুর্বৃত্তরা একটি সিএনজি অটো রিক্সার চালককে মারধর এবং তার সিএনজি অটোরিক্সা ছিনিয়ে নেয়ার ঘটনার প্রতিবাদে রাঙামাটির অটোরিক্সা শ্রমিকরা শহরে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।

সমাবেশে আগামী রবিবারের মধ্যে স্থানীয় প্রশাসন ও আইন শৃংখলা বাহিনীর ছিনতাইকৃত সিএনজি অটোরিক্সা উদ্ধার করে সন্ত্রাসীদের গ্রেফতারের দাবী জানানো হয়। তা না হলে বৃহত্তর আন্দোলনের ঘোষনা দেন শ্রমিক নেতৃবৃন্দ।

সমাবেশে রাঙামাটি অটোরিক্সা চালক শ্রমিক ইউনিয়নের সভাপতি পরেশ মজুমদার, শ্রমিক নেতা আব্দুল হালিমসহ অন্যান্য শ্রমিক নেতারা বক্তব্য রাখেন।

সমাবেশ শেষে অতিরিক্ত জেলা প্রশাসকের মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবরে পাহাড়ে সশস্ত্র তৎপরতায় লিপ্ত থাকা আঞ্চলিক দলগুলোর উপজাতীয় সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..