বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০২:০৫ অপরাহ্ন

শিরোনাম :
বঙ্গবন্ধুর ভাস্কর্য ষড়য‌ন্ত্রের প্রতিবা‌দে মান্দায় ম‌হিলা আওয়ামী লী‌গের বি‌ক্ষোভ সমা‌বেশ চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে অভিযান মহিমাগঞ্জ চিনিকলের আখচাষী ও শ্রমিক কর্মচারীদের সড়ক অবরোধ ও বিক্ষোভ ফুলছড়িতে ইউনিয়ন যুবলীগের অফিস উদ্বোধন করলেন ডেপুটি স্পিকার গোবিন্দগঞ্জে উগ্র-মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ছাত্রলীগের বিশাল সমাবেশ অনুষ্ঠিত কুড়িগ্রামে সামাজিক নিরাপত্তা কর্মসূচির বাস্তবায়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত কুড়িগ্রামে মোটর সাইকেল দুর্ঘটনায় রায়গঞ্জের সাবেক ইউপি চেয়ারম্যানের মৃত্যু দুর্গাপুরে গলায় ফাঁস দিয়ে মানসিক ভারসাম্যহীন যুবকের আত্মহত্যা বঙ্গোপসাগর থেকে ৩ লাখ ইয়াবাসহ সাত মিয়ানমার নাগরিক আটক বঙ্গবন্ধুর ভাস্কার্য্য হুমকি প্রদানকারী মমিনুল হকের বিরুদ্ধে কুড়িগ্রামে মানববন্ধন ধামইরহাটে আওয়ামী মহিলালীগের জঙ্গিবাদ- সাম্প্রদায়িকতা বিরোধী র‌্যালি ও বিক্ষোভ সমাবেশ ধামইরহাটে কর্মজীবি ল্যাকটেটিং মাদার হেলথ ক্যাম্পে সেবা পেল ৪ শতাধিক মা খুলনা মহানগরীতে মাদক বিরোধী অভিযানে গাঁজা ও ইয়াবাসহ গ্রেফতার ৪ বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ও পুনর্বাসন সোসাইটি কেন্দ্রীয় যুব কমান্ডের মাদারীপুরের রাজৈর উপজেলা শাখার কমিটি গঠন রাজশাহীতে পৌরনির্বাচন কে কেন্দ্র করে তৃনমূল সিলেকশন ভোট নিয়ে অসন্তোষ

খুকির যাবতীয় দায়িত্ব নিলো নাভানা গ্রুপ

এম. আব্দুল বাতেন রাজশাহী প্রতিনিধিঃ
  • আপডেট সময় শুক্রবার ২০ নভেম্বর, ২০২০
  • ২৪৮ বার পঠিত




জীবনযুদ্ধে হার না মানা রাজশাহীর নারী পেপার বিক্রেতা জোহরা দিল আফরোজ খুকি।

সামাজিক গণমাধ্যমে তার সংগ্রামী জীবনের ভিডিও ভাইরাল হলে সবার নজর পরে তার দিকে। রাজশাহী জেলা প্রশাসক প্রথমে তার সাহায্যে এগিয়ে আসলে খুকির সংগ্রামী জীবনের কথা পৌছায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা জানার পর রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিলকে জানানো হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুকির ভালো থাকার জন্য যাবতীয় দায়িত্ব গ্রহণ করেছেন। এরই ধারাবাহিকতায় নাভানা গ্রুপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে জোহরা দিল আফরোজ খুকির দায়িত্বভার গ্রহণ করেছেন।

গত ১৯ নভেম্বর বৃহস্পতিবার নাভানা গ্রুপের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার আফজাল নাজিম রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল, রাজশাহী মেট্টেপলিটন পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিকের সাথে সাক্ষাৎ করে খুকির দায়িত্ব ভার গ্রহণের বিষয়টি জানান।

আফজাল নাজিম জানান, আমরা রাজশাহীর পেপার বিক্রেতার খুকির সংগ্রামী জীবনের কথা সামাজিক যোগাযোগ মাধ্যম, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার মাধ্যমে জানতে পেরে তাকে সহযোগিতার হাত বাড়ানোর জন্য নাভানা গ্রুপের পক্ষ থেকে আগ্রহ প্রকাশ করি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এই মহৎ উদ্দেশ্যের সাথে আছেন জেনে আমরা দ্রুত পদক্ষেপ নেই। পরবর্তিতে আমরা প্রধানমন্ত্রীর নির্দেশনায় রাজশাহী এসে খুকির সাথে সাক্ষাৎ করে বিশিষ্ঠ ব্যবসায়ী ও সমাজ সেবক রাজশাহী নানকিং গ্রুপের মালিক মো: এহসানুল হুদা দুলু’র নিকট নগদ অর্থ ৫০ হাজার টাকা প্রদান করেন। মোঃ এহসানুল হুদা দুলু অস্থায়ীভাবে খুকির দেখা শোনার যাবতীয় দায়িত্ব ভার গ্রহণ করেন। খুকি যতদিন বেঁচে থাকবেন, নাভানা গ্রুপ তার সমস্ত ব্যয়ভার বহন করবে। নাভানা গ্রুপ খুকির হজ্ব পালনের ইচ্ছে পূরণের জন্য যাবতীয় কাগজপত্রাদি ঢাকা নিয়ে গেছেন ।

সেই সাথে খুকির জীবনের শেষ ইচ্ছে তার মৃত্যুর পর কুষ্টিয়াতে সমাধি প্রদানের জন্যও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..