বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০১:২৯ পূর্বাহ্ন

শিরোনাম :
বঙ্গবন্ধুর ভাস্কর্য ষড়য‌ন্ত্রের প্রতিবা‌দে মান্দায় ম‌হিলা আওয়ামী লী‌গের বি‌ক্ষোভ সমা‌বেশ চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে অভিযান মহিমাগঞ্জ চিনিকলের আখচাষী ও শ্রমিক কর্মচারীদের সড়ক অবরোধ ও বিক্ষোভ ফুলছড়িতে ইউনিয়ন যুবলীগের অফিস উদ্বোধন করলেন ডেপুটি স্পিকার গোবিন্দগঞ্জে উগ্র-মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ছাত্রলীগের বিশাল সমাবেশ অনুষ্ঠিত কুড়িগ্রামে সামাজিক নিরাপত্তা কর্মসূচির বাস্তবায়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত কুড়িগ্রামে মোটর সাইকেল দুর্ঘটনায় রায়গঞ্জের সাবেক ইউপি চেয়ারম্যানের মৃত্যু দুর্গাপুরে গলায় ফাঁস দিয়ে মানসিক ভারসাম্যহীন যুবকের আত্মহত্যা বঙ্গোপসাগর থেকে ৩ লাখ ইয়াবাসহ সাত মিয়ানমার নাগরিক আটক বঙ্গবন্ধুর ভাস্কার্য্য হুমকি প্রদানকারী মমিনুল হকের বিরুদ্ধে কুড়িগ্রামে মানববন্ধন ধামইরহাটে আওয়ামী মহিলালীগের জঙ্গিবাদ- সাম্প্রদায়িকতা বিরোধী র‌্যালি ও বিক্ষোভ সমাবেশ ধামইরহাটে কর্মজীবি ল্যাকটেটিং মাদার হেলথ ক্যাম্পে সেবা পেল ৪ শতাধিক মা খুলনা মহানগরীতে মাদক বিরোধী অভিযানে গাঁজা ও ইয়াবাসহ গ্রেফতার ৪ বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ও পুনর্বাসন সোসাইটি কেন্দ্রীয় যুব কমান্ডের মাদারীপুরের রাজৈর উপজেলা শাখার কমিটি গঠন রাজশাহীতে পৌরনির্বাচন কে কেন্দ্র করে তৃনমূল সিলেকশন ভোট নিয়ে অসন্তোষ

ঘোড়াঘাট পৌরসভার নির্বাচনী হালচাল

মনোয়ার বাবু (ঘোড়াঘাট) দিনাজপুর প্রতিনিধিঃ
  • আপডেট সময় শুক্রবার ২০ নভেম্বর, ২০২০
  • ২১২ বার পঠিত


ঘোড়াঘাট পৌরসভার নির্বাচন আগামী ২০২১ সালের মাঝামাঝি দিকে শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে।সর্বশেষ গত ১৬ সালে অনুষ্ঠিত হয়েছিল ঘোড়াঘাট পৌরসভা নির্বাচন। নির্বাচনকে ঘিরে ইতোমধ্যে শুরু হয়েছে নির্বাচনী হাওয়া। নির্বাচন উপলক্ষে দৌড়-ঝাঁপ শুরু করেছে সম্ভাব্য প্রার্থীরা।

তবে কেন্দ্র থেকে পৌরসভা নির্বাচনের ব্যাপারে এখনো কোনো নির্দেশনা না এলেও অনেকেই মনোনয়নের আশায় মাঠে সরব হয়েছেন। সম্ভাব্য প্রার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এবং মাঠে-ময়দানে আগাম প্রচারে চালাতে শুরু করেছে। অনেকেই ভোটারদের সঙ্গে কুশল বিনিময় করছেন।

দিনাজপুরসহ দেশের ২৩৪টি পৌরসভার নির্বাচনের জন্য প্রস্তুতি নিতে সম্প্রতি ইসি’র কমিশন বৈঠক থেকে নির্দেশনা দেওয়া হয়েছে। ডিসেম্বরের শেষ নাগাদ অর্থ্যাৎ ৩০ ডিসেম্বর সম্ভাব্য ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করাও হয়েছে। ইভিএমের মাধ্যমে এ ভোটগ্রহণের চিন্তা করছে ইসি। তবে চূড়ান্ত তালিকার পরির্বতন আসতে পারে বলে জানিয়েছে সূত্র। এজন্যে ৪০ থেকে ৪৫দিন হাতে রেখে নির্বাচনের তফসিল ঘোষণা করা হতে পারে।

এদিকে দিনাজপুর ঘোড়াঘাট পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী হিসেবে অনেকের নাম শোনা যাচ্ছে।

এর মধ্যে আলোচনায় আছেন,পৌর আওয়ামীলীগের সভাপতি ও সাবেক ৪নং ইউপি চেয়ারম্যান ইউনুছ আলী মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সদস্য আব্দুর রহিম মিয়া, উপজেলা সাবেক ছাত্রলীগের সভাপতি ও সাবেক উপজেলা যুবলীগের সাঃসম্পাদক এস এম রবিউল ইসলাম রবি, উপজেলা সাবেক ছাত্রলীগের সাঃসম্পাদক আব্দুল্লাহেল সাফি,পৌর যুবলীগের আহবায়ক ওয়াকার আহম্মেদ নান্নু, উপজেলা শ্রমিকলীগের সহ সভাপতি, পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক ও ৫ নং ওয়ার্ড পৌর আওয়ামীলীগের সদস্য ইয়াদ আলী নাহিদ।

বিএনপি’র মেয়র প্রার্থীর তালিকায় শীর্ষে রয়েছেন, পৌর বিএনপি’র সভাপতি বর্তমান মেয়র আব্দুস সাত্তার মিলন। দ্বিতীয় দফা মেয়রের দায়িত্ব পালন করছেন তিনি। উপজেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি ও সাবেক ৪নং ইউপির চেয়ারম্যান আবুল কালাম আজাদ।

এখন পর্যন্ত জামায়াত থেকে একক প্রার্থী হিসাবে
পৌর জামায়াতের আমির প্রভাষক আব্দুল মান্নান সরকারের নাম শুনা যাচ্ছে। তবে জাতীয় পার্টির এবং স্বতন্ত্র প্রার্থীর তালিকায় এখনো পর্যন্ত কাউকে পাওয়া যায় নি।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, মানুষ হিসেবে আমরা যখন এক ডাকে যাকে পাশে পাব, গরীব অসহায় মানুষের বিপদে আপদে পাশে এসে দাঁড়াবে, যিনি আমাদের সকল কাজে পাশে থাকবেন।আমরা পৌরবাসি তাকে আমাদের পৌরসভার অভিভাবক করতে চায়।

এভাবেই পৌরসভার প্রায় প্রতিটি বাজার,রাস্তা,ঘাটে বিশেষ করে চায়ের দোকান এবং সেলুন গুলোতে আলোচনা হচ্ছে আগামী নির্বাচন নিয়ে। তবে সময়ের অপেক্ষা,কে হবে ঘোড়াঘাট পৌরসভার আগামী পাঁচ বছরের অভিভাবক সেটা দেখার জন্য।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..