শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১০:৩৮ অপরাহ্ন

শিরোনাম :
আগামী ঘোড়াঘাট পৌরসভা নির্বাচনে সম্ভাব্য ০৪ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী সাইদুর রহমান সাজু দুর্গাপুরে ডিবি পুলিশের অভিযানে ১’শ ফেন্সিডিলসহ বোতলসহ গ্রেপ্তার ২ দুর্গাপুরে কয়লা ভর্তি ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মোটরসাইকেল আরোহী যুবকের মৃত্যু খাগড়াছড়ি-ঢাকা রুটে নতুন সংযোজন বিলাসবহুল গ্রীন লাইন সেবা পানছড়িতে ব্রীকফিল্ডে সন্ত্রাসী হামলা চকরিয়া-পেকুয়ায় বনের কাঠে তৈরী হচ্ছে অবৈধ ফিশিং বোট ধামইরহাটে সোনার বাংলা সংগীত নিকেতনের বার্ষিক বনভোজন ধামইরহাটে ফায়ার সার্ভিস স্টেশনের ভিত্তিপ্রস্তর স্থাপন কুড়িগ্রাম সদরে হেরোইনসহ ৩ যুবক আটক চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যাত্রীবেশে চলন্ত বাসে ডাকাতি, গুলিবিদ্ধসহ আহত ৯ রাজশাহীতে বালু তুলতে পদ্মা ভরাট করে রাস্তা নির্মাণ পৌর নির্বাচনকে সামনে রেখে শুরু হয়েছে প্রার্থীদের দৌড়-ঝাপ জেলের জালে ২৬ কেজি ওজনের কাতল, বিক্রি হলো ৩০ হাজার টাকায় কুড়িগ্রামের উলিপুর উপজেলায় কন্যা সন্তান জন্ম দেয়ায় পরিবারের খোঁজ খবর নেয়না স্বামী কুড়িগ্রামের কৃষকেরা ব্যস্ত সময় কাটাচ্ছেন ইরি-বোরো মৌসুমের ধানের বীজতলা তৈরিতে

ধান-চালের দর বেঁধে দেয়ার সুফল পাচ্ছে মানুষ- খাদ্যমন্ত্রী

মনিরুল ইসলাম, সাপাহার (নওগা) প্রতিনিধিঃ
  • আপডেট সময় রবিবার ২২ নভেম্বর, ২০২০
  • ৩২ বার পঠিত

সরকারী ভাবে ধান-চালের দর বেঁধে দেয়ার সুফল পাচ্ছে কৃষক, ভোক্তা সবাই; এমন মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

রবিবার সকালে নওগাঁর সাপাহারে আমন ধান সংগ্রহের উদ্বোধনী অনুষ্ঠানে গিয়ে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন- মওসুমের শুরুতে অনেকে সিন্ডিকেট করে কম দামে ধান কিনে কৃষকদের ঠকায়। এ জন্য সরকারী ভাবে দর বেঁধে দিয়ে সংগ্রহ করা হয়। এবার নতুন আমন ধানে ভাল দাম পেয়ে খুশি কৃষক। এই ধারাবাহিকতা ধরে রাখতে বাজার দর ও মজুত পরিস্থিতির উপড় তীক্ষ্ন দৃষ্টি রাখা হয়েছে। প্রয়োজনে লক্ষ্যমাত্রার অতিরিক্ত ধান সংগ্রহ করবে সরকার।

মন্ত্রী আরো বলেন- সরকারী মুজুতের জন্য চাল আমদানী করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে তার পরিমান নির্ভর করছে বাজার দর স্থিতিশীলতার উপড় । ধান-চালের বাজারে কাউকে সিন্ডিকেট করতে দেয়া হবে না। বেসরকারী ভাবে কেউ আমদানীর সুযোগ পাবেনা বলেও জানান মন্ত্রী।

চলতি মওসুমে সরকারী ভাবে মিলারদের কাছ থেকে ৬ লাখ মেট্রিক টন চাল ও কৃষকদের কাছ থেকে ২ লাখ মেট্রিক টন ধান সংগ্রহের লক্ষমাত্রা নির্ধারন করেছে সরকার। ৭ নভেম্বর ধান ও ১৫ নভেম্বর থেকে চাল সংগ্রহ শুরু হয়েছে।
অনুষ্ঠানে খাদ্য বিভাগ ও স্থানীয় প্রশাসনের কর্মকর্তা, জন প্রতিনিধি, কৃষক ও অন্যান্যরা উপস্থিত ছিলেন।

পরবর্তী সময়ে উপজেলা পরিষদ চত্বরে ৪২ তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের স্টল পরিদর্শন মেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি। ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কল্যাণ চৌধুরী। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন মন্ডল, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শামসুল আলম শাহ চৌধুরী, থানার অফিসার ইনচার্জ তারেকুর রহমান সরকার প্রমূখ।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..