বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ১০:০৫ পূর্বাহ্ন

পুঠিয়া পৌর নির্বাচনে মেয়র পদে ৪ জন ও কাউন্সিলর পদে ৩৮ জন প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল

mm
রাজশাহী ব্যুরোঃ
  • আপডেট সময় মঙ্গলবার ১ ডিসেম্বর, ২০২০
  • ১০০বার পঠিত

রাজশাহীর পুঠিয়া পৌরসভার নির্বাচনে মেয়র পদে ক্ষমতাসিন দল আওয়ামী লীগ ও বিএনপি আনুষ্ঠানিকভাবে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেছে। আওয়ামী লীগের পক্ষে লড়বেন বর্তমান মেয়র ও উপজেলা যুবলীগের সভাপতি রবিউল ইসলাম রবি। অপরদিকে বিএনপির পক্ষ থেকে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আল মামুন খানকে দলীয় প্রার্থী হিসাবে মনোনয়ন দিয়েছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, আসন্ন পৌরসভা নির্বাচনে মেয়র পদে মোট ৪ জন প্রার্থী আ’লীগের ৩ জন এবং বিএনপির ১ জন মনোনয়নপত্র উত্তলোন করেছেন। তারা হলেন আ’লীগের মনোনীত প্রার্থী বর্তমান মেয়র রবিউল ইসলাম রবি, এবং আ’লীগ সমর্থীত শরিফুল ইসলাম টিপু ও নয়ন। এবং বিএনপির একক মনোনীত প্রার্থী আল মামুন খান।

কাউন্সিলর পদে মোট ৩৮ জন মনোনয়ন পত্র তুলেছেন সংরক্ষতি মহিলা কাউন্সিলর পদে ৮ জন এবং পুরুষ কাউন্সিলর পদে ৩০ জন প্রার্থী মনোনয়ন পত্র তুলেছেন। আজ ১ ডিসেম্বর মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে এই তথ্য নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন অফিসার।

এ ব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা জয়নুল আবেদীন বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক আমরা পৌরসভা নির্বাচনের সকল প্রস্তুতি নিয়েছি। ইতিমধ্যে নতুন ও পুরনো ভোটারের তালিকা প্রস্তুত করা হয়েছে। যথা সময়ে মনোনয়নপত্র জমা ও বাছাই শেষে প্রার্থীদের মাঝে প্রতীক দেয়া হবে।
গত ২২ নভেম্বর প্রথম ধাপে পুঠিয়া পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন। সে মোতাবেক মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আজ ১ ডিসেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে আগামী ৩ ডিসেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১০ ডিসেম্বর। আর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৮ ডিসেম্বর। তবে এবার ইলেকট্রনিক ভোটিং মেশিনের মাধ্যমে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..