শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৩:৩৮ অপরাহ্ন

মহিমাগঞ্জ চিনিকলের আখচাষী ও শ্রমিক কর্মচারীদের সড়ক অবরোধ ও বিক্ষোভ

mm
আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধিঃ
  • আপডেট সময় বুধবার ২ ডিসেম্বর, ২০২০
  • ৪৪বার পঠিত


রাষ্ট্রায়ত্ত ৬টি চিনিকল বন্ধের সরকারি সিদ্ধান্তের প্রতিবাদে গাইবান্ধার গোবিন্দগঞ্জ রংপুর চিনিকলের আখচাষী ও শ্রমিক-কর্মচারীরা টায়ার জালিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে। ২ ডিসেম্বর বুধবার সকালে গোবিন্দগঞ্জের মহিমাগঞ্জ চিনিকলের প্রধান ফটকের সামনের রাস্তায় টায়ার জালিয়ে অবরোধ করে বিক্ষোভ করেছে তাঁরা।

বিক্ষোভ চলাকালে বক্তব্য রাখেন, রংপুর চিনিকল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি আবু সুফিয়ান সুজা, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান দুলাল, যুগ্ন সাধারণ সম্পাদক ফারুক হোসেন ফটু, সাবেক সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, আখচাষী সমিতির সভাপতি জিন্নাত আলী, সাধারণ সম্পাদক ধলু সরকার প্রমূখ।

শ্রমিক ও আখচাষী নেতৃবৃন্দ বলেন, অবিলম্বে রাষ্ট্রায়ত্ত সকল চিনিকল বন্ধে সরকারি সিদ্ধান্ত প্রত্যাহার করে আখচাষী ও শ্রমিক-কর্মচারীদের বকেয়া বেতন প্রদানের দাবী জানান। অন্যথায় কঠোর আন্দোলন কর্মসূচির মাধ্যমে রেলপথ ও রাজপথ অচল করে দেয়া হবে বলে ঘোষণা করেন তাঁরা।

সড়ক অবরোধে খবর পেয়ে থানা পুলিশ সেখানে উপস্থিত হয়ে সড়ক অবরোধে তুলে নেওয়ার অনুরোধ করলেও শ্রমিক ও আখচাষীরা সড়ক অবরোধ চালিয়ে যাওয়ার সিদ্ধান্তে অনড় থাকে।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..