বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ১২:৪৭ পূর্বাহ্ন

খুলনা মহানগরী সহ ও খুলনা জেলার নয়টি উপজেলায় একযোগে ১৬টি ভ্রাম্যমান আদালতের অভিযান

mm
মোঃ মাইনুল ইসলাম, খুলনা প্রতিনিধিঃ
  • আপডেট সময় বৃহস্পতিবার ৩ ডিসেম্বর, ২০২০
  • ৫৪বার পঠিত


খুলনা মহানগরী সহ ও খুলনা জেলার নয়টি উপজেলায় একযোগে ১৬টি ভ্রাম্যমান আদালতের অভিযানে ২৫৯ মামলায় ২৭১জনকে প্রায় সোয়া এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। আজ বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের নির্দেশনায় এ অভিযান চালানো হয়। অভিযানে ১৫৫জনকে আটক করা হয়েছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, খুলনা মহানগরীর আট থানায় এবং জেলার নয়টি উপজেলায় একযোগে মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়। সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত ২৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ১৬টি অভিযান টিমের মাধ্যমে মোবাইল কোর্টে মাস্ক পরিধান না করা এবং যথাযথ স্বাস্থ্যবিধি না মানার দায়ে ২৫৯টি মামলায় ২৭১ জনকে এক লাখ ১৮ হাজার ২০০টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে আরও ১৫৫ জনকে আটক করা হয়। ‘দণ্ডবিধি, ১৮৬০’ এর ২৬৯ ধারা এবং ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮’ এর সংশ্লিষ্ট ধারার বিধান মোতাবেক এসব জরিমানা করা হয়েছে।

সম্প্রতি করোনাভাইরাস সংক্রমণের হার বেড়ে যাওয়ায় গত ৮ নভেম্বর অনুষ্ঠিত জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভার সিদ্ধান্তের প্রেক্ষিতে ৯ নভেম্বর থেকে জেলা প্রশাসন কঠোর অবস্থা গ্রহন করে। গেল ৯ নভেম্বর থেকে আজ পর্যন্ত পরিচালিত ভ্রাম্যমান আদালতে ৭৭০টি মামলায় ৩৮২জনকে ৩ লাখ ৮৮ হাজার ৮৭০টাকা জরিমানা করা হয়েছে।

করোনা ভাইরাস সংক্রমণের সম্ভাব্য দ্বিতীয় ওয়েভ মোকাবেলায় এবং স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে জেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..