মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০৮:০১ পূর্বাহ্ন

দিনাজপুরে এন্টি টেররিজম ইউনিট কর্তৃক জঙ্গী সংগঠন আল্লাহর দলের আঞ্চলিক প্রধান আটক

mm
মনোয়ার বাবু সহ-বার্তা সম্পাদকঃ
  • আপডেট সময় শনিবার ৫ ডিসেম্বর, ২০২০
  • ১৫৮বার পঠিত

নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আল্লাহর দলের দিনাজপুর, ঠাকুরগাঁ ও পঞ্চগড় জেলার আঞ্চলিক প্রধানকে আটক করেছে এন্টি টেররিজম ইউনিট।

আটককৃত আসামি দিনাজপুর চিলিরবন্দর বিন্না কুড়ির মৃত মোজাহার আলীর ছেলে মোঃ সুলতান মাহমুদ @ বড় মানিক(৩০)।ধৃত আসামি দিনাজপুর থানার সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ (সংশোধনী /২০১৩ এর এজাহার ভুক্ত পলাতক আসামি।

এন্টি টেররিজম ইউনিটের সহকারী পুলিশ সুপার ওয়াহিদা পারভিনের এক প্রেস বিজ্ঞপ্তি থেকে জানাযায়, গত ৪ ডিসেম্বর (শুক্রবার) রাত আনুমানিক ২ঃ৩০ ঘটিকায় এন্টি টেররিজম ইউনিটের একটি চৌকশ দল অভিযান চালিয়ে দিনাজপুর, ঠাকুরগাঁ এবং পঞ্চগড় জেলার আঞ্চলিক প্রধান বড় মানিক কে আটক করতে সক্ষম হয়।আটককৃত আসামি নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহর দলের পদাধিকারি আঞ্চলিক প্রধানের দ্বায়িত্ব পালন করে আসছিল। গ্রেফতার কালে তার কাছে থেকে একটি মোবাইল ফোন ও একটি সিডি জব্দ করে।গ্রেপ্তার হওয়া বড় মানিক নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’ কে সমর্থন করে উগ্রবাদী কার্যক্রম পরিচালনা এবং সাধারণ মানুষকে উগ্রবাদ কার্যক্রমে উদ্বুদ্ধ করে দেশের শান্তি শৃঙ্খলা বিনষ্ট করে রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা ধ্বংস ও ধর্মীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিদেরকে হত্যা করার ষড়যন্ত্রে লিপ্ত ছিল।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সুলতান মাহমুদ অপরাধের কথা স্বীকার করেছেন। পরে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..

Adcash

Adcash