শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৭:৫৯ পূর্বাহ্ন

রংপুরের পীরগঞ্জে চাকুরী দেওয়ার নামে টাকা আত্মসাৎ

mm
আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধিঃ
  • আপডেট সময় শনিবার ৫ ডিসেম্বর, ২০২০
  • ৪১বার পঠিত


রংপুর জেলাধীন পীরগঞ্জ উপজেলায় চাকুরী দেওয়ার প্রলোভনে বিভিন্ন কৌশলে ৫ লক্ষ ৭৫ হাজার টাকা হাতিয়ে নিয়েছে একটি প্রতারক চক্র।

বাদীর অভিযোগের ভিত্তিতে থানা সূত্রে জানা গেছে- শ্রী রিপন চন্দ্র (৩৮), শ্রীমতি অনিতা রাণী শুশিলা (৩৫), শ্রী সুনিল চন্দ্র (৩৫), শ্রী নেহারু চন্দ্র(৫৫) সর্ব সাংপানেয়, পীরগঞ্জ রংপুরের স্থায়ী বাসিন্দা ও প্রভাবশালি হওয়ায় প্রথম পর্যায়ে পুলিশের চাকুরী দেওযার নাম করে ০৯/০১/১৮ইং ৩ লক্ষ (৩,০০০০০/-) সহ শিক্ষাগত যোগ্যতার সনদ হাতিযে নেয়। কিন্তু চাকুরী দিতে না পারায় ধারাবাহিক ভাবে সময় অতিবাহিত করে বিভিন্ন প্রতিষ্ঠিানে চাকুরী দেওযার নামে পর্যায়ক্রমে আরও ২ লক্ষ ৭৫ হাজার টাকা হাতিয়ে নেয়। পারিবারিক ভাবে বিবাদীর বাড়ীতেই উল্লেখিত মোট ৫ লক্ষ ৭৫ হাজার টাকা লেনদেন হয় বলে বাদি পক্ষের দাবী।

জানা যায়- চাকুরী সংক্রান্ত আর্থিক লেনদেন, ভূয়া নিয়োগপত্র প্রদানসহ সমস্ত ঘটনার প্রমাণ বাদীর কাছে স্বাক্ষী ও মোবাইল রেকর্ডে সংরক্ষণ রয়েছে। ২০১৮ হইতে ২০২০ইং পর্যন্ত পুলিশ বাহিনী, নৌবাহিনী ও অরিয়েন্ট গ্রুপসহ ৫/৬টি প্রতিষ্ঠানে চাকুরী দেওয়ার নামে নগদ ৫ লক্ষ ৭৫ হাজার টাকা হাতিয়ে নেয় শ্রীমতি অনিতা রাণী শুশিলা ও শ্রী নেহারু চন্দ্র। চাকুরী পাওয়ার আশায় যাতায়ত খরচসহ আনুসঙ্গিক আরও লক্ষাধিক টাকা ক্ষতিগ্রস্থ হন বিবাদী পরিবারের প্রতারণার জালে ফেঁসে যাওয়া মোঃ মঞ্জুর হোসেন ও তার পরিবার।

গত ১৩/১০/২০২০ইং তারিখে ভূক্তভোগী মঞ্জুর হোসেন ও তার পরিবার নিরুপায় হয়ে প্রতারক চক্রের বাড়ীতে টাকা ফেরৎ চাইতে গেলে নেহারু চন্দ্র ও শ্রীমতি অনিতা রাণী শুশিলা ছলচাতুরীর আশ্রয় নেয় এবং এক পর্যায় তর্কবিতর্ক সৃষ্টি হলে অকথ্য ভাষায় গালিগালাজ করে দা-বটি, লাঠি সোডা নিয়ে আক্রমণে উদ্যত হয়, এমন ঘটনায় স্থানীয় জন এগিয়ে এসে উদ্ধার চেষ্টকালে বিবাদি পক্ষ বাদি পক্ষকে প্রাণ নাশের হুমকী দেয়।

উল্লেখ্য যে, বিষয়টি একাধিকবার গ্রাম্য শালিসী ভাবে নিষ্পত্তি করার চেষ্টায় ব্যর্থ হলে মামলা করতে সময় বিলম্ব হয়। অভিযোগ পত্রে উল্লেখিত স্বাক্ষী আহম্মদ আলী ও ফারুক হোসেনসহ আরও স্থানীয় কতিপয় ব্যক্তি ঘটনাস্থলের সত্যতা স্বীকার করেন এবং আইনী সহায়তা কামনা করেন।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..

Adcash

Adcash