বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০৯:২৯ অপরাহ্ন

খুলনা নগরীতে সমাজসেবা কার্যালয়ে বয়স্ক ভাতা ও অসচ্ছল প্রতিবন্ধীদের বই বিতরন

mm
মোঃ মাইনুল ইসলাম, খুলনা প্রতিনিধিঃ
  • আপডেট সময় সোমবার ৭ ডিসেম্বর, ২০২০
  • ৬০বার পঠিত

সমাজসেবা অধিদপ্তরের সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় খুলনা নগরীর খালিশপুর শহর সমাজসেবা কার্যালয়ের বয়স্ক ভাতা ও অসচ্ছল প্রতিবন্ধী ভাতার বই বিতরণ অনুষ্ঠান আজ (রবিবার) দুপুরে খালিশপুর কলেজিয়েট গার্লস স্কুল অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

অনুষ্ঠানে সিটি মেয়র বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন না হলে দেশের মানুষ সামাজিক নিরাপত্তার এমন সুযোগ পেতো না। শেখ হাসিনা ১৯৯৬ সালে সরকার গঠনের পরে এ সকল কল্যাণমুখী উদ্যোগ গ্রহণ করেন।

দেশের অর্থনৈতিক সক্ষমতা বৃদ্ধির সাথে ভাতা ভোগীদের সংখ্যা ও ভাতার অর্থের পরিমান বৃদ্ধি পেয়েছে। নিজের সন্তান পিতামাতার খোঁজ না নিলেও সরকার ঠিকই তাদের খোঁজ নেয়।

সরকারের সিদ্ধান্ত অনুযায়ী দেশের সকল প্রতিবন্ধী মাসে ৭৫০ টাকা ভাতা পাবেন। সততার সাথে সামাজিক নিরাপত্তার ভাতাভোগী নির্বাচনে সরকারি দপ্তরকে সহায়তা করতে জনপ্রতিনিধিদের নির্দেশনা দিয়ে মেয়র আরও বলেন, জনপ্রতিনিধিদের স্রষ্টা ও জনগণের কাছে জবাবদিহি করতে হবে। স্বজনপ্রীতির মাধ্যমে প্রাপ্য মানুষকে বঞ্চিত করা যাবে না।

খুলনা জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক খান মোতাহার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের ১১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা মুন্সী আব্দুল ওয়াদুদ, ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোঃ মনিরুজ্জামান, ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোঃ ডালিম হাওলাদার, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পারভীন আক্তার, খালিশপুর শহর সমাজসেবা কার্যালয়ের সমন্বয় পরিষদের সভাপতি শেখ মনিরুল ইসলাম বাশার প্রমুখ।

অনুষ্ঠানে খুলনা সিটি কর্পোরেশনের ৮, ১১ ও ১২ নম্বর ওয়ার্ডের একশত ৭৯ জনকে বয়স্ক ভাতার বই এবং একশত ৬৮ জন অসচ্ছল প্রতিবন্ধীর মাঝে ভাতার বই বিতরণ করা হয়।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..