মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৫:১৪ অপরাহ্ন

সাদুল্লাপুরে কৃষকলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

mm
আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধিঃ
  • আপডেট সময় বুধবার ৯ ডিসেম্বর, ২০২০
  • ৪৫বার পঠিত


গাইবান্ধার সাদুল্লাপুরে কৃষকলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। ৯ ডিসেম্বর বুধবার সাদুল্লাপুর উপজেলা কৃষকলীগের আয়োজনে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নতুন ভবনে জহুরুল হক এর সভাপতিত্বে সেচ্ছাসেবকলীগের আহ্বায়ক এশরাফুল কবির আরিফের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কৃষকলীগের সাধারণ সম্পাদক গাইবান্ধা-৩ (পলাশবাড়ী-সাদুল্লাপুর) আসনের সংসদ সদস্য এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সাহরিয়া খাঁন বিপ্লব, কেন্দ্রীয় কমিটির সদস্য কে.এম. জাহাঙ্গীর আলম, কৃষিবিদ লুৎফল বারী আল ওসমান, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক দীপক কুমার পাল, গাইবান্ধা সদর উপজেলার আহ্বায়ক আল ইমরান বিপ্লব, সাদুল্লাপুর উপজেলা যুবলীগের সভাপতি শাহ মোঃ ফজলুল হক রানা, সহ-সভাপতি আঃ খালেক, শ্রমিকলীগের সাধারণ সম্পাদক রুহুল আমীন জুয়েল প্রমুখ।

সাদুল্লাপুরে আলোচিত কৃষকলীগের সাধারণ সম্পাদক মতিনকে অবশেষে পদ থেকে অব্যাহতি প্রত্যাহার। জামালপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রেজাউল করিম (রেজা) ও বনগ্রাম ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান শাহিন মিয়া জাতীয় পার্টি থেকে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে কৃষকলীগের যোগদান করেন ।গাইবান্ধা-৩ (পলাশবাড়ী-সাদুল্লাপুর) আসনের মাননীয় সংসদ সদস্য এ্যাডঃ উম্মে কুলসুম স্মৃতি দু’জনকে ফুল দিয়ে বরন করে নেন।

প্রধান অতিথির বক্তব্যে এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি বলেন, কৃষকের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর কৃষকের ভাগ্য বদলে একের পর এক পদক্ষেপ নিয়েছেন। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে বাংলার ১৮ কোটি মানুষের মুখে অন্ন তুলে দিতে এবং তাদের জীবন যাত্রার মান পরিবর্তনে কাজ করে যাচ্ছেন। তিনি কৃষকের চাষাবাদ সহজলভ্য করতে সার ও কীটনাশকসহ সকল কৃষিপণ্যে দাম কমিয়েছেন। কৃষকের জমিতে সেচ যন্ত্রের সুবিধার জন্য তিনি প্রান্তিক পর্যায়ে বিদ্যুতের সংযোগ দিয়েছেন। আরো বলেন, বর্তমান সরকার কৃষক বান্ধব সরকার। এ জন্য কৃষিবান্ধব সকল পদক্ষেপ গ্রহণ করছে। এক সময় সারের জন্য কৃষকদের প্রাণ দিতে হলেও এখন কৃষকরা তাদের চাহিদারও বেশি সার পাচ্ছে। কৃষকদের স্বার্থ রক্ষায় বর্তমান সরকার অতীতের মতো ভবিষ্যতেও পাশে থাকবে।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..