বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০৮:০৩ অপরাহ্ন

ফুলবাড়ীতে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ

mm
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ
  • আপডেট সময় শুক্রবার ১১ ডিসেম্বর, ২০২০
  • ১৬১বার পঠিত


আসন্ন প্রথম ধাপের পৌর নির্বাচনকে সামনে রেখে দিনাজপুরের ফুলবাড়ীতে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

শুক্রবার সকাল সাড়ে ৯টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত মেয়র ও কাউন্সিলর পদে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেন রিটার্নিং অফিসার ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা শাহিনুর ইসলাম প্রামানিক। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার রিয়াজ উদ্দিন,উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটানিং কর্মকর্তা ওয়াজেদ আলী।

রিটার্নিং অফিসার ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা শাহিনুর ইসলাম প্রামানিক বলেন,এ নির্বাচনে মেয়র পদে দলীয়ভাবে নৌকা প্রতিক পেয়েছেন আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী খাজা মইন উদ্দিন চিশতী এবং বিএনপি সমর্থিত প্রার্থী শাহাদৎ হোসেন পেয়েছেন ধানের শীষ প্রতিক । এছাড়াও সতন্ত্র প্রার্থী হিসেবে বর্তমান মেয়র মুরতুজা সরকার মানিক পেয়েছেন জগ প্রতিক ও সতন্ত্র প্রার্থী হিসেবে মাহমুদ আলম লিটন পেয়েছেন নারিকেল গাছ প্রতিক। আগামী ২৮ ডিসেম্বর প্রথমবারের মতো ইভিএমের মাধ্যমে পৌর এলাকার ১০টি কেন্দ্রের ৯৪টি বুথে ফুলবাড়ী পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।
এদিকে প্রতীক বরাদ্দের পর থেকে পৌর এলাকায় শুরু হয়েছে প্রচারনার প্রস্তুতি,ছাপাখানাগুলোতেও ভিড় পড়ে গেছে। মেয়র,কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীরা ছোট ছোট লিফলেট হাতে তাদের নিজ নিজ সমর্থকদের সাথে নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ছুটে চলেছেন মার্কা জানান দেয়ার জন্য।

নির্বাচন অফিস সুত্রে জানা গেছে,এবারের নির্বাচনে মেয়র পদে চার জন,কাউন্সিলর পদে ২৯ জন এবং মহিলা কাউন্সিলর পদে ১০ জন প্রতিদ্বন্দিতা করছেন। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৭ হাজার ৯৩১ জন,এর মধ্যে পুরুষ ১৩ হাজার ৫৫২ জন ও মহিলা ১৪ হাজার ৩৭৯জন ভোটার তাদের ভোটের মাধ্যমে মেয়র ও কাউন্সিলর নির্বাচন করবেন। মেয়র পদে ৪ জন, কাউন্সিলর পদে ৩২জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন। এর মধ্যে গত ৩ ডিসেম্বর যাচাই বাছাইয়ের পর ৩নং ওয়ার্ডের একজন ও ৪নং ওয়ার্ডের একজন কাউন্সিলর প্রার্থী বাদ পড়েন এবং গত ১০ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে ৬নং ওয়ার্ডের একজন কাউন্সিলর প্রার্থী প্রার্থীতা প্রত্যাহার করেন।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..

Adcash

Adcash