শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৩:১৪ অপরাহ্ন

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে হামলার প্রতিবাদে ঘোড়াঘাট উপজেলা কর্মকর্তা ও কর্মচারীবৃন্দর প্রতিবাদ সভা অনুষ্ঠিত

mm
মানোয়ার বাবু (ঘোড়াঘাট) দিনাজপুর প্রতিনিধিঃ
  • আপডেট সময় শনিবার ১২ ডিসেম্বর, ২০২০
  • ১১১বার পঠিত

কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদ সভা ও সমাবেশ করেছে দিনাজপুর ঘোড়াঘাট উপজেলা কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

১২ ডিসেম্বর (শনিবার) সকাল ১১:০০ টায় উপজেলা প্রসাশন চত্তরে বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে এ সমাবেশের আয়োজন করা হয়।

বক্তব্যে ঘোড়াঘাট থানা অফিসার ইনচাজ আজিম উদ্দিন বলেন ,ডিসেম্বর মাস আসলেই একটি কুচক্রী মহল কোননা কোন ভাবে আমাদের এই বিজয়ের মাস কে ম্লান করে দেওয়ার জন্য চেষ্টা করে যায়।এই কুচক্রী মহল বাংলাদেশ স্বাধীনতা কে মেনেনিতে পারেনি,লাল-সবুজের পতাকাকে মেনেনিতে পারেনি, তারা ১৬ ডিসেম্বর, ২১ ফেব্রুয়ারি, ২৬ মার্চ,২১ আগস্ট এই দিন গুলো বেঁছে বেঁছে এই সূর্য সন্তানদের ক্ষতি করে থাকে।আজকের এই প্রতিবাদ সভা থেকে দ্ব্যর্থহীন ভাবে বলতে চাই,এসমস্ত বিষাক্ত শকুনের বিষ দাঁত আমরা বাংলার জমিনে অবস্যই ভেঙ্গে দিব, তাদের নীল নকশা কে আমরা কখনই বাস্তবায়িত হতে দিব না! আমাদের জাতিসত্ত্বার প্রাণপুরুষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি সংরক্ষণ করা আমাদের জাতীয় দ্বায়িত্ব।

ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা রাফিউল আলম বলেন,বাঙালি জাতির অস্তিত্বের নাম বঙ্গবন্ধু। আজকের এ আঘাত শুধু বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আঘাত নয়। তাঁর আদর্শ, তাঁর ত্যাগ, বাংলাদেশ ও বাঙালির স্বাধীনতা এবং অস্তিত্বের উপর আঘাত। বাংলাদেশের সংবিধানে বঙ্গবন্ধুর প্রতিকৃতি সংরক্ষণ আইন রয়েছে। সেদিক বিবেচনায় এই ঘটনা রাষ্ট্রদোহীতার পর্যায়ে পড়ে। বঙ্গবন্ধুর নামাঙ্কিত এবং তাঁরই জন্মভূমিতে অবস্থিত এই উপজেলা কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এধরণের ঘৃণ ঘটনার প্রতিবাদ জানাচ্ছে।

অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন একাডেমিক সুপার ভাইজার ধীরাজ সরকার, উপজেলা শিক্ষা অফিসার, মহিলা বিষয়ক কর্মকর্তা মোশারত জাহান , ঘোড়াঘাট সরকারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ মনিরুল ইসলাম,সমাজসেবা কর্মকর্তা আব্দুল আওয়াল, শিক্ষা অফিসার আব্দুস সাত্তার, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আতোয়ার হোসেন প্রমূখ।

পরিশেষে এসব দুষ্কৃতকারীদের বিচারের দাবি এবং এধরণের ঘটনার যেনো পুনরাবৃত্তি না ঘটে সে ব্যাপারে এ প্রতিবাদ সভায় উদাত্ত আহ্বান জানানো হয়।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..