বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ১০:০৭ পূর্বাহ্ন

একাত্তরে যারা বুদ্ধিজীবীদের হত্যা করেছিল তাদের প্রজন্মই ভাস্কর্যে আঘাত হেনেছে

mm
সহঃবার্তা সম্পাদক
  • আপডেট সময় সোমবার ১৪ ডিসেম্বর, ২০২০
  • ৩৩বার পঠিত

মোহাম্মদ আমির হামজা কাহারোল (দিনাজপুর)প্রতিনিধিঃ

বিরগঞ্জ কাহারোল আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, একাত্তরে যারা বুদ্ধিজীবীদের হত্যা করেছিল তাদের প্রজন্মই সভ্যতার প্রতীক ভাস্কর্যে আঘাত হেনেছে। তিনি বলেন, বুদ্ধিজীবী দিবস বাংলাদেশের ইতিহাসে এক কলঙ্কময় দিন। মহান মুক্তিযুদ্ধের শেষ দিনগুলোতে পাকিস্তানি হানাদারবাহিনী, স্বাধীনতাবিরোধী অপশক্তি ও তাদের দোসররা পরাজয় নিশ্চিত জেনে বাংলাদেশকে মেধাশূন্য করতে বাঙালি বুদ্ধিজীবীদের হত্যা করে। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে দল-মত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হয়ে একাত্তরের ঘাতক, মানবতাবিরোধী, যুদ্ধাপরাধী জামায়াত-মৌলবাদী চক্রের সব ষড়যন্ত্র প্রতিহত করে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা অব্যাহত রাখতে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্বপালন করতে হবে।

১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে কাহারোল উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
উপজেলা নির্বাহী অফিসার মো. মনিরুল হাসান এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক সরকার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ শফিউল আজম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম ফারুক।
পরে কাহারোল উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলায় অবস্থিত বঙ্গবন্ধুর এবং মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত সকল ভাস্কর্য, মুর‌্যাল, বঙ্গবন্ধুর প্রতিকৃতির নিরাপত্তা নিশ্চিত করণে উপজেলার সকল অধ্যক্ষ, প্রধান শিক্ষক, সুপার, জনপ্রতিনিধি, ইমাম, সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ ও গন্যমান্য ব্যক্তিবর্গের সাথে মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।

এ আগে ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বীরগঞ্জ উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..

Adcash

Adcash