রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ১২:৩৭ অপরাহ্ন

মুছাপুরে শতমানুষের একমাত্র পুকুর পাড়ে অবৈধভাবে গোয়ালঘর নির্মাণে পরিবেশ দূষণ

mm
সহঃবার্তা সম্পাদক
  • আপডেট সময় মঙ্গলবার ১৫ ডিসেম্বর, ২০২০
  • ২৭৮বার পঠিত

নোয়াখালী প্রতিনিধিঃ

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার মুছাপুর ইউনিয়নের ০৫ নং ওয়ার্ডের চুটকিবাড়িতে শতমানুষের একমাত্র ব্যাবহার করা পুকুর পাড়ে অবৈধভাবে গোয়ালঘর নির্মাণ করে গোবর আবর্জনা ফেলে পুকুরের পানি নষ্ট করা, পরিবেশ দূষণ ও প্রবাসী নজরুল ইসলাম শিবলির বসতঘরে হামলার অভিযোগ উঠেছে আবুল বাশার ও তার ছেলেদের বিরুদ্ধে।

সোমবার সরেজমিনে গিয়ে দেখা যায়,
চুটকি বাড়ির শতমানুষের ব্যাবহার করা একমাত্র পুকুর পাড়ে আবুল বাশার ও তার ছেলেরা সহ নিজেদের গোয়ালঘর নির্মাণ করছে এবং পুকুরে গোবর ও আবর্জনা ফেলছে এতে একদিকে পুকুরের পানি নষ্ট হচ্ছে অন্যদিকে পরিবেশ দূষণ হচ্ছে।

এবিষয়ে আবুল বাশার কে জিগ্যেস করা হলে তিনি বলেন, এটি আমার অপরাধ হয়েছে তবে এটি জায়গা জমির সংক্রান্ত বেজালের কারনে এটি হয়েছে তবে গোয়ালঘরটি ও ময়লা আবর্জনা আমি দ্রুত সরিয়ে পেলবো।

এদিকে আবুল বাশার ও তার ছেলেরা সহ প্রবাসী নজরুল ইসলাম শিবলির বসতঘরে হামলা করার অভিযোগ ও রয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, নজরুল ইসলাম শিবলির বসতঘরের টিন ও আলমারি কুপিয়ে নষ্ট করা হয়েছে।

এবিষয়ে নজরুল ইসলাম শিবলির মা খদিজা খাতুন জানায়, ওদের সাথে আমাদের ভেজালটা মূলত জায়গা জমি নিয়ে, আমরা এই জায়গা উত্তরাধিকার সূত্রে এবং আমার চাচা শ্বশুরের থেকে ও কিনে নিয়েছি। কিন্তু আবুল বাশার বলে আমরা জায়গা পাবোনা। এই নিয়েই মূলত বিরোধ টা।

আবুল বাশার ও তার ছেলেরা আমাদের উপর নির্যাতন করে আমাদের বসতঘরে কয়েকবার হামলা করেছে। আমরা বিষয়টি কোম্পানীগঞ্জ থানায়, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদে এবং এসপি অফিসে ও অভিযোগ দায়ের করেছি। কোম্পানীগঞ্জ থানা এখন পর্যন্ত আমাদেরকে বিভিন্নভাবে সহযোগিতা করেছে। বর্তমানে আমাদের দাবি একটাই! আমরা এই অবস্থা থেকে নিস্তার চাই এবং আবুল বাশার ও তার ছেলেরা যেন আমাদের সাথে আর বেজাল না করে এটার সুষ্ঠু বিচার চাই।

এবিষয়ে কোম্পানীগঞ্জ পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ রবিউল হক জানান, এই বিষয়টি ইতিমধ্যে জেলা পুলিশ সুপারের কাছে অভিযোগ দেয়ার প্রেক্ষিতে উনি আমাদের কে তদন্তের দায়িত্বে দেন আমরা তদন্তের সত্যতা পেয়ে তা স্থানীয়ভাবে সমাধান করেছি, পুকুরপাড়ে গোয়ালঘর রয়েছে, গোয়ালঘরের করনে পরিবেশ দূষণ হচ্ছে এবং পানি দূষিত হচ্ছে। পুকুর পাড়ের গোয়ালঘরটি সরিয়ে পেলার কথা, যদি না সরাই তবে এব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..