রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০১:২০ অপরাহ্ন

ধামইরহাটে ১৫ বছর পর হতে যাচ্ছে পৌর নির্বাচন

mm
সহঃবার্তা সম্পাদক
  • আপডেট সময় মঙ্গলবার ১৫ ডিসেম্বর, ২০২০
  • ৮৭বার পঠিত

মুছা স্বপন (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর ধামইরহাটে বহুল প্রতিক্ষিত ধামইরহাট পৌরসভার ভোট হতে যাচ্ছে নতুন বছরের জানুয়ারীতে। দীর্ঘ ১৫ বছর অপেক্ষা শেষে তৃতীয় দফায় ঘোষিত নির্বাচনী তফশীল অনুযায়ী নওগাঁর ধামইরহাট পৌরসভায় ভোট গ্রহণ হবে আগামী বছরের ৩০ জানুয়ারী । ব্যালটের মাধ্যমেই ভোট গ্রহণ থাকছে ধামইরহাট পৌর নির্বাচনে।

১৪ ডিসেম্বর নওগাঁ জেলা নির্বাচন অফিসার ও ধামইরহাট পৌরসভা নির্বাচন-২০২১ এর রিটার্ণিং অফিসার কর্তৃক স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তির বরাত দিয়ে ধামইরহাট উপজেলা নির্বাচন অফিসার সাজ্জাদ হোসেন জানান, ৩য় দফায় নির্বাচন কমিশন (ইসি) কর্তৃক তফশীল ঘোষনা করা হয়েছে, চলতি বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ করা যাবে, মনোনয়ন পত্র বাছাই হবে ২০২১ সালের ৩ জানুয়ারী ও প্রার্থীতা প্রত্যাহারের সুযোগ থাকছে ১০ জানুয়ারী পর্যন্ত। ৯ টি ওয়ার্ডের প্রত্যেকটিতে একটি করে ভোট কেন্দ্রে ভোট গ্রহণ হবে ৩০ জানুয়ারী সকাল ৮ টা থেকে একটানা বিকাল ৪ টা পর্যন্ত।

এদিকে দীর্ঘ ১৫ বছর অপেক্ষার পর নির্বাচনের তফশীল ঘোষনা হওয়ায় ধামইরহাট পৌরসভা এলাকায় ব্যাপক ষোড়গোল লক্ষ করা গেছে, যদিও সাধারণ প্রার্থীরা অনেকদিন হতেই মাঠ চষে বেড়াচ্ছেন, ভোটারদের কাছ থেকে ভোট হাসিল করতে দিচ্ছেন বিভিন্ন প্রতিশ্রুতি।

অপরদিকে ২য় দফার ঘোষিত তফসীলে ধামইরহাট পৌরসভার নাম না থাকালেও ভোটার ও প্রার্থীরা হাল ছেড়ে দেননি, ৩য় দফায় তফশীল ঘোষনার খবর পেয়ে সবাই যেন মাঠে গাটছাড়া বেধে নেমেছেন। এবারের নির্বাচনে আওয়ামীলীগের পাশাপাশি বিএনপি’র প্রার্থীরাও নির্বাচনে মাঠে থাকবে বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে। উল্লেখ্য একই তারিখে নওগাঁ সদর পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..