সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৭:৩৩ অপরাহ্ন

পবনাপুর ইউপি চেয়ারম্যান পদে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন প্রত্যাশী শিক্ষক “মাহবুবুল আলম” বিএসসি

mm
সহঃবার্তা সম্পাদক
  • আপডেট সময় মঙ্গলবার ১৫ ডিসেম্বর, ২০২০
  • ১১৯বার পঠিত

আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি:-

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার ৭নং পবনাপুর ইউনিয়নের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী শিক্ষক মাহবুবুল আলম বিএসসি।
ছাত্রজীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত এই নেতা নেতৃত্ব দিয়েছেন উপজেলা ছাত্রলীগের। এরপর উপজেলা যুবলীগের সহ-সভাপতি হিসেবে দীর্ঘদিন থেকে বেশ সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। তিনি বাংলাদেশ কৃষকলীগ পবনাপুর ইউনিয়ন শাখার সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন।রাজনীতির পাশাপাশি তিনি শিক্ষকতার মত মহান পেশায় নিজেকে নিয়োজিত করেন। তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে আওয়ামী লীগ সভাপতি হিসেবে আমলাগাছী আঞ্চলিক শাখায় দীর্ঘদিন ধরে দায়িত্ব পালন করেন। এছাড়াও ১৯৯০ সালে তিনি বিপুল ভোটে পবনাপুর ইউপি সদস্য নির্বাচিত হন। বর্তমানে তিনি পবনাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ও বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস) পলাশবাড়ী উপজেলা শাখার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

স্বাধীনতা পরবর্তী সময় থেকে অদ্যবধি দীর্ঘ রাজনৈতিক জীবনে এই নেতা অনেক মামলা হামলা ও নির্যাতনের স্বীকার হয়েছেন। স্বৈরাচার বিরোধী আন্দোলন ও অসহযোগ আন্দোলনে সর্বদা সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত নেতা মাহাবুবুল আলম বিএসসি। বিগত ১২/১৪ সালের আন্দোলনে বিরোধী দলের হাতে নির্যাতনের স্বীকার হন তিনি ও তার পরিবার। আহত হয় তার বড় সন্তান জেলা ছাত্রলীগের সহ-সভাপতি নাজিমুদৌলা বাধন ও ছোট ছেলে নাজিবুর রহমান নয়ন। জ্বালিয়ে পুরিয়ে দেয়া হয় তাদের ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়ী ঘড়। তবুও বঙ্গবন্ধুর আদর্শ থেকে কখনো পিছুটান দেয়নি আওয়ামী লীগ নেতা মাহাবুবুল আলম। বিগত ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে তিনি ৭নং পবনাপুর ইউপির নির্বাচনে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন নৌকা প্রতীক চেয়েছিলেন। ব্যাপক জনপ্রিয়তা থাকার পরও তাকে মনোনয়ন না দিয়ে মনোনয়ন দেয়া হয়েছিল উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি প্রয়াত মতলুবর রহমান নান্নু চেয়ারম্যান কে। সেই নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী শাহ আলম মন্ডল ছোট বাবার কাছে বিপুল ভোটের ব্যবধানে তিনি পরাজয় বরণ করেন। অপরদিকে ব্যাপক জনপ্রিয়তা থাকার পরও মাহাবুবুল আলম মনোনয়ন বঞ্চিত হয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে নৌকার পক্ষে কাজ করেছেন।

আসছে আগামী ইউপি নির্বাচনে ৭নং পবনাপুর ইউপি চেয়ারম্যান পদে তিনি আবারও আওয়ামী লীগ দলীয় প্রতীক নৌকার মনোনয়ন চাইবেন বলে ইতোমধ্যেই নির্বাচনী প্রচার-প্রচারনা ও গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।

পবনাপুর ইউনিয়নের বেশ কয়েকটি গ্রাম ঘুরে দেখা যায়, জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন এই নেতা। আগামী নির্বাচনে পবনাপুর ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে মাহাবুবুল আলমকে নৌকার মনোনয়ন দেওয়া হলে এই ইউনিয়নে নৌকার বিজয় সুনিশ্চিত বলে মনে করছেন নির্বাচন বিশ্লেষকরা।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..