বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ১০:৫৮ অপরাহ্ন

খাগড়াছড়িতে মুক্তিযুদ্ধে ওলামায়ে কেরামের ভূমিকা শীর্ষক আলোচনা সভা

mm
সহঃবার্তা সম্পাদক
  • আপডেট সময় বুধবার ১৬ ডিসেম্বর, ২০২০
  • ৬৫বার পঠিত

পার্বত্যাঞ্চল প্রতিনিধি:

খাগড়াছড়ি ইসলামী আন্দোলন সদর উপজেলার উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধে ওলামায়ে কেরামের ভূমিকা, বীর শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৬ডিসেম্বর) সকাল ১০ টায় জেলা শহরের আরামবাগস্থ কার্যালয়ে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

এসময়, উপজেলা সভাপতি মোঃ আবুল কাশেমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা জাতীয় আইম্মা ও ওলামা-মাশায়েখ পরিষদের আহবায়ক মাওলানা মুফতি ইমাম উদ্দিন কাসেমী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি কওমি মাদ্রাসা ও ওলামা ঐক্য পরিষদের উপদেষ্টা মাওলানা হাবিবুল্লাহ জাহাঙ্গীর।

সভায় বক্তাগণ বলেন, ব্রিটিশ বিরোধী আন্দোলন থেকে শুরু করে মহান স্বাধীনতা যুদ্ধে ওলামায়ে কেরাম অগ্রণী ভূমিকা পালন করেন। অস্বীকার করার কোন সুযোগ নেই। ১৯৭১সালে টিক্কা খান মরহুম হাফেজ্জী হুজুর(রহঃ) কে আলবদর বাহিনীর প্রধান বানাতে চাইলে তিনি ঘৃণাভরে প্রত্যাখান করেন এবং সকলকে স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়ার জন্য আহ্বান জানান।

আলোচনায় অংশগ্রহণ করেন, জেলা ইসলামী আন্দোলনের উপদেষ্টা আবদুল হক গাজী, মোঃ রুস্তম হাওলাদার, সহ-সভাপতি আলামিন, সেক্রেটারি মাওলানা হাফেজ দেলোয়ার হোসেন, কলাবাগান মসজিদের ইমাম মাওলানা নুরুল কবির আরমান, নয়নপুর জামে মসজিদের খতিব মাওলানা শহিদুল ইসলাম, জেলা যুব আন্দোলনের সভাপতি মাওলানা মহিউদ্দিন বিন সুরুজ, উপজেলা যুব আন্দোলনের সভাপতি মাওলানা আলী হোসেন রাজন, উপজেলা ইসলামী আন্দোলনের সেক্রেটারি ডা.রেজাউল করিম প্রমুখ।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..