রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৬:২৪ পূর্বাহ্ন

কুড়িগ্রামে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

mm
সহঃবার্তা সম্পাদক
  • আপডেট সময় বুধবার ১৬ ডিসেম্বর, ২০২০
  • ৫০বার পঠিত

রাকিবুল হাসান,, কুড়িগ্রাম প্রতিনিধি:
সারাদেশের ন্যায় কুড়িগ্রামেও যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সুর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধব্বনির মধ্যদিয়ে আনুষ্ঠানিকতা শুরু হয়। জেলা প্রশাসনের আয়োজনে স্বাস্থ্যবিধি মেনে কলেজ মোড়স্থ স্বাধীনতার বিজয়স্তম্ভে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, জেলা আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা সংসদ ও কুড়িগ্রাম প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন।

পরে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে এক মিনিট নিরবতা পালন শেষে স্বাধীনতার ঘোষক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ বীর শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন,জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগের সভাপতি মো. জাফর আলী, সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমে মঞ্জু, প্রেসক্লাব সভাপতি এডভোকেট আহসান হাবীব নীলু প্রমূখ।

দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে ভার্চুয়াল আলোচনা সভা, প্রয়াত মুক্তিযোদ্ধা পরিবারবর্গকে সংবর্ধনা ও উপহার সামগ্রি বিতরণ, মসজিদ, মন্দির, গীর্জা, প্যাগোডা ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে স্বাস্থ্যবিধি মেনে শহীদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা, হাসপাতাল, জেলখানা, এতিমখানা, শিশু পরিবার ও ভবগুরে প্রতিষ্ঠানসমূহে উন্নতমানের খাবার পরিবেশন, অনলাইন ও ডাকযোগে শিশুদের মুক্তিযুদ্ধ ভিত্তিক চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..