বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ১০:৪৯ পূর্বাহ্ন

মাটিরাঙ্গায় সন্ত্রাসী হামলায় বাঙ্গালী কৃষককে মারধরের অভিযোগে আটক-২

mm
সহঃবার্তা সম্পাদক
  • আপডেট সময় বৃহস্পতিবার ১৭ ডিসেম্বর, ২০২০
  • ৪২বার পঠিত

পার্বত্যসঞ্চল প্রতিনিধি:

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ভুমি বিরোধকে কেন্দ্র করে বাঙ্গালী কৃষককে তুলে নিয়ে মারধর করার অভিযোগে স্থানীয় ২উপজাতি সন্ত্রাসীকে আটক করেছে পুলিশ।

সোমবার (১৪ডিসেম্বর) সন্ধ্যা ৭টার দিকে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলাধীন ওয়াচু এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীরা জানায়, মাটিরাঙ্গার ওয়াচু এলাকার বাসিন্দা নরেন্দ্র ত্রিপুরার কাছ থেকে ৬০হাজার টাকায় ১০বছরের জন্য পাঁচ একর জমি বন্ধক নেন বাঙ্গালী কৃষক মো. জামাল উদ্দিন। বন্ধক নেয়ার পর গত ৩বছর ধরে ওই জমিতে বিভিন্ন ফসলের চাষ করে আসছেন কৃষক মো. জামাল উদ্দিন।

সম্প্রতি একই এলাকার বিক্রম ত্রিপুরা ও যুদ্ধ ত্রিপুরা জমির মালিক নরেন্দ্র ত্রিপুরার সাথে পরামর্শ ক্রমে বন্ধকি জমিটি ছেড়ে দিতে বলে।

এনিয়ে একাধিকবার শালিস বৈঠক হলেও কোন ধরনের সুরাহা না হলে ভুক্তভোগী কৃষক মো. জামাল উদ্দিন মাটিরাঙ্গা থানায় অভিযোগ করেন।

থানায় অভিযোগ করলে চুক্তি অনুযায়ী আগামী ৭বছর জমি ভোগ করে জমির মালিক নরেন্দ্র ত্রিপুরাকে জমি ছেড়ে দেয়ার সিদ্ধান্ত দেয়া হয়।

জানা যায়, বিষয়টি মেনে নিতে না পেরে ক্ষুব্ধ হয়ে গত একমাস পুর্বে পাহাড়ের একটি স্বশস্ত্র সংগঠন কৃষক মো. জামাল উদ্দিনকে দেখা করতে বলে। কিন্তু ওই কৃষক তাদের সাথে দেখা না করায় ঘটনার ওয়াচুপাড়ার বিক্রম ত্রিপুরা ও যুদ্ধ ত্রিপুরা’সহ আরো ৪সন্ত্রাসী মিলে মো. জামাল উদ্দিনকে তুলে এনে ওয়াচু পাড়ার হরির দোকানের সামনে লাকড়ি দিয়ে পিটিয়ে আহত করে।

পরে রক্তাক্ত অবস্থায় কৃষক মো. জামাল উদ্দিনকে উদ্ধার করে স্থানীয়রা মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এদিকে আহত কৃষক জামাল উদ্দিনের ছেলে বাদী হয়ে মাটিরাঙ্গা থানায় মামলা দায়ের করেছেন বলে নিশ্চিত করেছেন মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আলী। মাটিরাঙ্গা থানার মামলা নং-২, তারিখ-১৫/১২/২০২০ই।

এঘটনায় বিক্রম ত্রিপুরা(৩৩) ও যুদ্ধ ত্রিপুরা(২৬) নামে ২জনকে আটক করে মাটিরাঙ্গা থানায় সোপর্দ করেছেন নিরাপত্তাবাহিনী।

অন্যদিকে মঙ্গলবার (১৫ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন কৃষক মো. জামাল উদ্দিনকে দেখতে যান খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা ও মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..

Adcash

Adcash