বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৯:৫০ পূর্বাহ্ন

কাহারোলে জাতীয় হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন ও ফ্রি ব্লাড সুগার পরীক্ষা

mm
মোহাম্মদ আমির হামজা কাহারোল(দিনাজপুর)প্রতিনিধিঃ
  • আপডেট সময় শনিবার ১৯ ডিসেম্বর, ২০২০
  • ৬৬বার পঠিত

দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, বাংলাদেশে স্বাস্থ্য খাতের সাফল্যের কারণে দেশ পোলিও মুক্ত হয়েছে, এবার হাম-রুবেলা মুক্তও হবে। টিকা দানের সাফল্যের কারণে প্রধানমন্ত্রী ভ্যাকসিন হিরো খেতাব পেয়েছেন। এখন দেশকে হাম-রুবেলা মুক্ত করতে হবে।

তিনি বলেন, টিকা স্বাস্থ্য খাতের অনন্য ব্যবস্থা। টিকা নিলে স্বাস্থ্যের ওপর চাপ কমে, অসুখ কম হয়। টিকার কারণে মানুষের আয়ুও বেড়েছে। শিশুদের প্রতি আমাদের যত্ন শীল হতে হবে। শিশুরা আমাদের প্রিয়জন, তাদের টিকা দেওয়া নিশ্চিত করার দ্বায়িত্ব অভিভাবকদের। টিকা দেওয়ার মাধ্যমে শিশুদের মৃত্যু ঝুঁকি কমে।

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে ১৯ ডিসেম্বর ২০২০ শনিবার দুপুরে কাহারোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে জাতীয় হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন ও ফ্রি ব্লাড সুগার পরীক্ষার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন কাহারোল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ শফিউল আজম, আরএমও ডা. রায়হান আলী, কাহারোল থানার ওসি মো. ফেরদৌস আলী, উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি রাজেন্দ্র দেবনাথ।
কাহারোল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ শফিউল আজম জানান, ১৯ ডিসেম্বর থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত ৯ মাস থেকে ৫ বছর কম বয়সী শিশু ১৪ হাজার ৫শ এবং ৫ বছর হতে ১০ বছরের কম বয়সী ১৭ হাজার ৭৫ জন, মোট ৩১ হাজার ৫শ ৭৫ শিশুকে হাম-রুবেলা টিকা প্রদান করা হবে। তিনি বলেন, উপজেলার ৪শ ৩৩ টি টিকাদান কেন্দ্রে পর্যায়ক্রমে এই টিকাদান কার্যক্রম চলবে।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..

Adcash

Adcash