• E-paper
  • English Version
  • মঙ্গলবার, ২৬ মে ২০২০, ০৯:৪৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ

আমাদের অনলাইন নিউজ পোর্টালে আপনাকে স্বাগতম । জনপ্রিয় অন লাইন “বাংলাদেশ দর্পণ২৪.কম সারাদেশে বিভাগীয়, জেলা, উপজেলা, থানা, কলেজ, বিশ্ববিদ্যালয় ও ইউনিয়ন পর্যায়ে নিয়োগ চলছে। উদ্যমী পরিশ্রমী সৎ নির্ভীক ও দেশ প্রেমিক সাংবাদিক,যিনি সৃজনশীল মনন ও মানসে লালিত এবং বাঙ্গালী জাতিসত্তা ও জাতীয় চেতনায় সদাজাগ্রত এবং মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামের আদর্শ ও প্রেরনায় উজ্জিবিত, এমন প্রগতিশীল ভাব ও ভাবনায় দীক্ষিত সংবাদকর্মীদের নিয়োগ দেওয়া হবে । গঠনমূলক সাংবাদিকতায় বিশ্বাসী, চ্যালেঞ্জিং পেশায় ক্যারিয়ার গড়তে আগ্রহী, লেখালেখির প্রতি অনুরাগী ও দেশ মাতৃকার সেবাই নিয়জিত, জাতির উন্নয়ন এবং অগ্রগতির সহযাত্রী হতে প্রত্যাশীদের  এই পত্রিকায় সংবাদকর্মী হওয়ার জন্য আবেদন করতে অনুরোধ করা যাচ্ছে। যোগ্যতাঃ সর্বনিম্ন এইচএসসি পাস। আবেদন প্রক্রিয়াঃ অন লাইন এ ইমেইলের মাধ্যমে “ বাংলাদেশ দর্পণ২৪.কম  এর  ইমেইল ঠিকানায় এক কপি ছবি, জীবন বৃত্তান্ত, এনআইডি/জন্মনিবন্ধন এবং সঙ্গে এক বা একাধিক নিউজ, ভিউজ ও ফিচারের নমুনা সংযুক্ত করে আবেদন করতে পারবেন। ই-মেইল ঠিকানাঃ news.bddorpon24@gmail.com ।আবেদন এর সময়সীমাঃ সব বিভাগ, জেলা, উপজেলা, থানা এবং কলেজ বিশ্ববিদ্যালয়ে  সংবাদকর্মী নিয়োগ সম্পন্ন না হওয়া পর্যন্ত আবেদন করা যাবে। একই এলাকার একাধিক আবেদনকারী হলে, অধিকতর যোগ্য আবেদনকারী বেছে নেওয়া হবে। 

নিউইয়র্কে নতুন উপসর্গ নিয়ে ৩ শিশুর মৃত্যু

mm
প্রকাশক
  • আপডেট টাইম : রবিবার ১০ মে, ২০২০
  • ৮০বার

বাংলাদেশ দর্পণ ডেস্ক :

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বিরল প্রদাহজনিত উপসর্গ নিয়ে মারা গেছে তিনটি শিশু। ধারণা করা হচ্ছে, এর সঙ্গে নভেল করোনাভাইরাসের যোগসূত্র রয়েছে।

শনিবার নিয়মিত ব্রিফিংয়ে নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুয়োমো জানান, তিনি সাম্প্রতিক সময়ে টক্সিক শক ও কাওয়াসাকি রোগের উপসর্গের মতো লক্ষণ বেড়ে যাওয়া নিয়ে চিন্তিত। এর মধ্যে রয়েছে রক্তনালীতে প্রদাহ, চামড়ায় র‌্যাশ, গ্রন্থি ফুলে ওঠা, আর গুরুতর অবস্থায় হৃদযন্ত্রের ক্ষতির মতো উপসর্গগুলো।

কুয়োমো জানান, গত শুক্রবার নিউইয়র্কে তিনটি শিশু এ ধরনের লক্ষণ নিয়ে মারা গেছে। এর মধ্যে পাঁচ বছরের একটি শিশু রয়েছে যে কি না করোনা পজিটিভ শনাক্ত হয়েছিল।

নিউইয়র্কের গভর্নর জানান, তার অঙ্গরাজ্যে আরও ৭৩ জন একই ধরনের উপসর্গযুক্ত রোগীকে পর্যবেক্ষণ করছেন স্বাস্থ্য কর্মকর্তারা। তবে এসব লক্ষণ করোনা সংক্রমণের কারণেই হয়েছে কি না তা এখনও নিশ্চিত নয়।

এক্ষেত্রে আশঙ্কা করা হচ্ছে, এতদিন শিশুদের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ক্ষেত্রে যে কম ঝুঁকিপূর্ণ মনে করা হচ্ছিল, সেটি আর না-ও হতে পারে। অর্থাৎ শিশুদের মধ্যেও ব্যাপক হারে এই ভাইরাস সংক্রমণের সম্ভাবনা তৈরি হয়েছে।

কুয়োম বলেন, ‘আমরা এ বিষয়ে এখনও নিশ্চিত নই। শিশুদের মধ্যে কাওয়াসাকি রোগ বা টক্সিক শকের মতো উপসর্গ দেখা যাচ্ছে। এটা খুবই সম্ভব যে তারা কয়েক সপ্তাহ ধরে এসব উপসর্গে ভুগছে এবং এখনও করোনা আক্রান্ত হিসেবে চিহ্নিত হয়নি।’

তিনি জানান, এসব উপসর্গের কোনও ধরনের জিনগত ভিত্তি আছে কি না তা পরীক্ষার জন্য স্বাস্থ্য কর্মকর্তারা নিউইয়র্ক জিনোম সেন্টার ও রকফেলার ইউনিভার্সিটির সঙ্গে যৌথভাবে কাজ করছেন। তাদের এসব লক্ষণ চিহ্নিতকরণ ও চিকিৎসার জন্য একটি মানদণ্ড নির্ধারণ করতে বলেছে রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি)।

সূত্র: রয়টার্স

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

add


এ জাতীয় আরো সংবাদ..

আমাদের ইউটিউব চ্যানেল

সাহরি ও ইফতারের সময় সূচি

সাহরি ও ইফতারের সময়সূচী
( মঙ্গলবার,২৬ মে ২০২০ )
 বিভাগ
 সাহরি শেষ
 ইফতার
 ঢাকা
 ০৬:০০ মিঃ
 ০৬:০০ মিঃ
 চট্টগ্রাম
 ০৫:৫৮ মিঃ
 ০৫:৫২ মিঃ
 সিলেট
 ০৫:৫১ মিঃ
 ০৫:৫৬ মিঃ
 রাজশাহী
 ০৬:০৫ মিঃ
 ০৬:০৮ মিঃ
 বরিশাল
 ০৬:০২ মিঃ
 ০৫:৫৮ মিঃ
 খুলনা
 ০৬:০৬ মিঃ
 ০৬:০২ মিঃ
 রংপুর
 ০৫:৫৯ মিঃ
 ০৬:০৬ মিঃ
 ময়মনসিংহ
 ০৫:৫৭ মিঃ
 ০৬:০১ মিঃ