রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০২:১২ অপরাহ্ন

কুড়িগ্রামে সেতু আছে,রাস্তা নেই

mm
রাকিবুল হাসান,, কুড়িগ্রাম প্রতিনিধিঃ
  • আপডেট সময় মঙ্গলবার ২২ ডিসেম্বর, ২০২০
  • ৩৮বার পঠিত

নেই কোনও রাস্তা, তবুও নির্মাণ করা হয়েছে ব্রীজ। ফলে তা লাগছে না কোনো কাজে। শুধুই স্থাপনা হিসেবে দাঁড়িয়ে আছে ব্রীজটি।

ঘটনা কুড়িগ্রামের রৌমারী উপজেলায় বন্দবেড় ইউনিয়নে জিগ্নীরকান্দা সোনাভরি খালের উপর অপরিকল্পিতভাবে নির্মাণ করা হয়েছে ব্রীজটি। ব্রীজের সাথে সংযোগ রাস্তা না থাকায় তা এলাকাবাসীর কোনো কাজেই আসছে না। সরেজমিনে গিয়ে ব্রিজের দু’ পাশে সংযোগ রাস্তার অস্তিত্ব খুজে পাওয়া যায়নি। দেখা গেছে, ব্রিজের পশ্চিম পাশে জমিতে সরিষার ফসলে ভরা মাঠ। ওই জায়গায় আগেও কোন রাস্তা ছিল না বলে গ্রামবাসীরা জানান। তাহলে ব্রিজ হলো কেন।

জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সেতু-কালভার্ট নিমার্ণ প্রকল্প ২০১৮-২০১৯ অর্থ বছরে প্রায় ৩০ লক্ষ ৭৯ হাজার ৩৬৪ টাকা ২০ পয়সা ব্যয়ে ব্রীজটি নির্মাণ করা হয়। সরেজমিনে গিয়ে দেখা যায়, সোনাভরি খালের উপর ব্রীজটি নিমার্ণ করা হয়েছে তার দু’পাশে কোন সংযোগ রাস্তা নেই। জিগ্নীকান্দা সড়ক হতে ব্রীজটির পূর্বমাথা পর্যন্ত একশত মিটার ও ব্রীজটি পশ্চিমপাড় হতে সোনাভরি স্কুল এক কিলোমিটার পর্যন্ত কোন রাস্তা না থাকায় ব্রীজটি অকার্যকরভাবে পড়ে আছে।

জিগ্নীকান্দা গ্রামের জাইদুল ইসলাম নামের একজন জানান, কিছুদিন আগে ব্রীজের কাজ শেষ হয়েছে। তবে ব্রীজের দু’মাথায় সংযোগ সড়কের কোন চিহ্ন নেই। তবুও ব্রীজ নির্মাণ করা হয়েছে। এটা আমাদের কোন কাজে আসছে না।

স্থানীয় সোনাভরি আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহজাহান আলী বলেন, ঝুনকিরচর, জিগ্নীকান্দা, পূর্ব খনজনমারা গ্রামের অনেক শিক্ষার্থী জমির আইল দিয়ে হেটে স্কুলে আসে। ব্রিজ হয়েছে কিন্তু রাস্তা না থাকায় এলাকাবাসী তার কোনো সুফল পাচ্ছে না।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..

Adcash

Adcash