রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ১১:৪৯ পূর্বাহ্ন

মেইন রোডে ভাঙ্গা সেতু, দুর্ভোগে কয়েকটি গ্রাম

mm
রাকিবুল হাসান,,কুড়িগ্রাম প্রতিনিধিঃ
  • আপডেট সময় মঙ্গলবার ২২ ডিসেম্বর, ২০২০
  • ৩১বার পঠিত


কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী উপজেলা জামতলা মোড় হইতে বাগভান্ডার বিজিবি ক্যাম্পের রাস্তা, ( কদমতলা) পুর্ব বাগভান্ডার স্কুল সংলগ্ন রাস্তার মাঝখানে সেতু ভেঙে গর্তের সৃষ্টি হয়েছে। ‘ক্ষতিগ্রস্ত সেতু ভারি যানবাহন চলাচল নিষেধ’ লিখে লাল ফিতা টাঙিয়ে দিয়েছে কর্তৃপক্ষ। আর এমন অবস্থা বিরাজ করছে অনেকদিন থেকেই। কবে মেরামত হবে তা কেহই বলতে পারছেন না ।

সেতুর একপাশে ভেঙে গর্তের সৃষ্টি হয়ে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। ফলে যানবাহন এমনকি মানুষজন চলাচল দুর্বিসহ হচ্ছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন সেতুর উপারের কয়েক হাজার জনগন।

স্থানীয়রা জানান, উপজেলা সদরের সঙ্গে সংযুক্ত এ সড়ক ব্যবহার করেন বাগভান্ডার বিজিবি ক্যাম্প, ভূরুঙ্গামারী সদর ইউনিয়নের বাগভান্ডার, খামারপত্র নবীশ, মানিককাজির কিছু অংশ, ভোটহাট গ্রাম এবং পাথরডুবী ইউনিয়নের ৪ গ্রামের প্রায় ৫ হাজার মানুষ।

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কয়েকশ শিক্ষার্থী প্রতিদিন এ রাস্তা দিয়ে চলাচল করেন।সেতুটি ভেঙে যাওয়ায় চরম দুর্ভোগ পোহাচ্ছেন লোকজন। কিন্তু দীর্ঘদিন ধরে এটি ঝুঁকিপূর্ণ অবস্থায় পড়ে রয়েছে। তবে জনপ্রতিনিধিদের কোনও মাথাব্যাথা নেই বললেই চলে । ফলে এ সেতু দিয়ে চলাচলরত শিক্ষার্থীসহ জনসাধারণ যেকোনও মুহূর্তে দুর্ঘটনায় সম্মুক্ষীণ হতে পারেন।

এতে সময় ও অর্থ-দুটিই অপচয় হচ্ছে। আবার কেউ ঝুঁকি নিয়ে সাইকেল, রিক্সা, ঠেলাগাড়ি ইত্যাদি হালকা যানবাহনে মালমাল পার করছে।

রাস্তার সঙ্গে সেতুটির দক্ষিণাংশের কোনও সংযোগ না থাকায় যেকোনও সময় দুর্ঘটনা ঘটতে পারে। এছাড়া ভারী যানবাহন ঢুকতে না পারায় কর্মজীবী মানুষ এবং এলাকার ব্যবসা-বাণিজ্য স্থবির হয়ে পড়েছে। এলাকাবাসী সেতুটি দ্রুত মেরামতে সংশ্লিষ্ট কর্তপক্ষের কাছে জোর দাবি জানিয়েছেন।

এ ব্যাপারে ৫নং ভূরুঙ্গামারী সদর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আনিসুর রহমান জানান, ‘আমি গত ১৫ ডিসেম্বর প্যানেল চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেছি। ঝুঁকিপূর্ণ সেতুটি পুণঃনির্মাণের জন্য কর্তৃপক্ষকে খুব দ্রুত জানাবো।’

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী এন্তাজুর রহমান জানান, ইতিমধ্যে সেতু মেরামতের খরচের হিসাব তৈরি করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবরে পাঠানো হয়েছে। আশা করছি, শিগগির বাস্তবায়ন হবে।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..