বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ১১:১০ পূর্বাহ্ন

গোবিন্দগঞ্জের মহিমাগঞ্জে অর্ধদিবস হরতাল কাল

mm
আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি:-
  • আপডেট সময় বুধবার ২৩ ডিসেম্বর, ২০২০
  • ৯৫বার পঠিত
গোবিন্দগঞ্জের মহিমাগঞ্জে অর্ধদিবস হরতাল কাল গোবিন্দগঞ্জের মহিমাগঞ্জে অর্ধদিবস হরতাল কাল

গাইবান্ধার কৃষিভিত্তিক একমাত্র ভারিশিল্প কারখানা গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জের রংপুর চিনিকলসহ রাষ্ট্রায়াত্ত ৬টি চিনিকলে আখ মাড়াই বন্ধ রাখার সরকারি সিদ্ধান্ত বাতিলের দাবিতে আগামিকাল বৃহস্পতিবার মহিমাগঞ্জে হরতাল আহবান করা হয়েছে।গত শনিবার আখচাষি, শ্রমিক-কর্মচারী ও সূধী সমাজের যৌথ সংবাদ সম্মেলন থেকে এ হরতাল কর্মসূচি ঘোষনা করা হয়েছিল।

চলতি আখ মাড়াই মৌসুম শুরুর পূর্ব মূহুর্তে এ চিনিকলসহ ৬টি চিনিকলে মাড়াই বন্ধের আকস্মিক ঘোষণায় এ মাসের প্রথম থেকেই ব্যাপক বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচি পালন করে আসছেন শ্রমিক-কর্মচারী ও আখচাষীরা। ২৩ ডিসেম্বর বুধবার সকাল ১০টায় মহিমাগঞ্জের রংপুর চিনিকল থেকে আখচাষি এবং শ্রমিক-কর্মচারীদের একটি বিশাল মিছিল বের করা হয়।

মিছিলটি মহিমাগঞ্জ রেলস্টেশন, বাজার এবং স্থানীয় প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মিছিল থেকে বৃহস্পতিবারের হরতালের সমর্থনে ও চলতি মাড়াই মৌসুম শুরু করার দাবীতে বিভিন্ন শ্লোগান দেয়া হয়। পরে চিনিকলের ব্যবস্থাপনা পরিচালকের অফিস চত্বরে বিক্ষোভ ও প্রধান ফটকের সামনে সমাবেশ করা করে মিছিল শেষ করা হয়।

এ সময় বক্তব্য রাখেন, রংপুর চিনিকল আখচাষী সমিতির সভাপতি জিন্নাত আলী প্রধান, শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি আবু সুফিয়ান সুজা, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান দুলাল, সহ-সাধারণ সম্পাদক ফারুক হোসেন ফটু প্রমূখ।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..

Adcash

Adcash