বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০৮:০৩ অপরাহ্ন

ইভিএম সম্পর্কে ধারণা দিতে ফুলবাড়ীতে মক ভোট অনুষ্ঠিত

mm
মেহেদী হাসান উজ্জ্বল ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ
  • আপডেট সময় শনিবার ২৬ ডিসেম্বর, ২০২০
  • ৫৬বার পঠিত


দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভা নির্বাচনে প্রথম বারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) এর মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। এ সম্পর্কে ধারণা দিতে ফুলবাড়ী পৌরসভার সবগুলো কেন্দ্রে প্রশিক্ষণ (মক) ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ২৬ ডিসেম্বর সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত পৌর এলাকার ১০টি কেন্দ্রে এ কার্যক্রম অনুষ্ঠিত হয়। সকাল থেকেই ভোটাররা ভো কেন্দ্রে আসতে শুরু করে পুরুষ ও মহিলা ভোটাররা। তবে মহিলা ভোটারের তুলনায় পুরুষ ভোটার উপস্থিতি দেখা গেছে কম।
ভোটাররা বলছেন প্রথম বার ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এর মাধ্যমে ভোট হতে যাচ্ছে, তাই তা নিয়ে তাদের মধ্যে কিছুটা উৎকন্ঠা রয়েছে ,তবে প্রশিক্ষন (মক) ভোট প্রদানের মাধ্যমে তারা মনে করছেন এটি একটি সহজ পদ্ধতি।

এদিকে উপজেলা নির্বাহী অফিসার রিয়াজ উদ্দিন পৌরসভার ১০টি কেন্দ্রের মক ভোট পরিদর্শন করেন। এসময় তিনি উপস্থিত ভোটারদের ইভিএম সম্পর্কে ধারণা দেন এবং ভোট প্রদানের নিয়ম শিখিয়ে দেন। এসময় তার সাথে ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কানিজ আফরোজ,জেলা সিনিয়র নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার শাহিনুর ইসলাম প্রামানিক, উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটানিং অফিসার ওয়াজেদ আলী।

জেলা সিনিয়র নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার শাহিনুর ইসলাম প্রামানিক জানান, এবারই প্রথমবারের মতো ফুলবাড়ী পৌরসভায় ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ হবে। ইভিএম সম্পের্কে প্রথমিক ধারণা দিতে এই মক ভোটিংয়ের আয়োজন করা হয়। মক ভোটে সাধারণ ভোটারদের সাড়া লক্ষ্য করা গেছে। আগামী ২৮ ডিসেম্বর পৌরসভার ১০টি ভোট কেন্দ্রে ৯৪টি বুথে নির্বাচন অনুষ্ঠিত হবে। ফুলবাড়ী পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২৭ হাজার ৯৩১ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১৩ হাজার ৫৫২ জন ও মহিলা ভোটার ১৪ হাজার ৩৭৯জন।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..