সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ১২:৫০ পূর্বাহ্ন

দিনাজপুরের ফুলবাড়ীতে বিএনপির বিদ্রোহী প্রার্থী মো. মাহামুদ আলম লিটন বেসরকারীভাবে মেয়র নির্বাচিত

mm
চৌধুরী নুপুর নাহার তাজ দিনাজপুর জেলা প্রতিনিধিঃ
  • আপডেট সময় সোমবার ২৮ ডিসেম্বর, ২০২০
  • ৯৮বার পঠিত

প্রথম ধাপে দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভার নির্বাচনে বর্তমান মেয়র বিরোধী নেতা মো. মুরতুজা সরকার মানিককে পরাজিত করে বিএনপির বিদ্রোহী প্রার্থী মো. মাহামুদ আলম লিটন মেয়র নির্বাচিত হয়েছেন। অপরদিকে আওয়ামী লীগের প্রার্থী সাবেক মন্ত্রী এ্যাড, মোস্তাফিজুর রহমানের ভাই নৌকা প্রতীকের প্রার্থী মো. খাজা মইন উদ্দীন, বিএনপির ধানের শীষের প্রার্থী মো. শাহাদাৎ আলীর পরাজয় হয়েছে।

বেসরকারিভাবে ঘোষিত ফলাফল অনুযায়ী, বিএনপির বিদ্রোহী প্রার্থী ও মো. মাহামুদ আলম লিটন নারকেল গাছ প্রতীকে ৭৭৫০ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান মেয়র বিরোধী নেতা মো. মুরতুজা সরকার মানিক জগ প্রতীকে পেয়েছেন ৭০৪০ ভোট। অপরদিকে নৌকা প্রতীক পেয়েছে ৩৪৬০ ভোট ও ধানের শীষ পেয়েছে ৩০৪২ ভোট।
জেলা সিনিয়র নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার শাহিনুর ইসলাম প্রামাণিক বিএনপির বিদ্রোহী প্রার্থী ও মো. মাহামুদ আলম লিটন মেয়র নির্বাচিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, শতাংশ অনুসারে ৭৬ দশমিক ৪১ শতাংশ ভোট পড়েছে।

ফুলবাড়ী পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২৭ হাজার ৯৩১ জন ভোটারের মধ্যে ২১ হাজার ৩৪০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে ৫১টি অপ্রদত্ত ভোট রয়েছে। শতাংশ অনুসারে ৭৬ দশমিক ৪১ শতাংশ ভোট পড়েছে।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..

Adcash

Adcash