সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০১:৩৯ পূর্বাহ্ন

খোয়াড়ে ছাগল দেয়াকে কেন্দ্র করে ভুট্টা গাছ কর্তন,দিশেহারা কৃষক

mm
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
  • আপডেট সময় বুধবার ৩০ ডিসেম্বর, ২০২০
  • ৪৭বার পঠিত


দিনাজপুরের ফুলবাড়ীতে ছাগল খোয়াড়ে দেয়াকে কেন্দ্র করে প্রতিহিংসার বশবর্তি হয়ে ক্ষেতের ভুট্টার গাছ কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে।


অভিযোগ সুত্রে জানাগেছে, উপজেলার শিবনগর ইউপির দক্ষিনবাসীদেবপুর এলাকায় একটি ভুট্ট্রা খেতে ছাগল গাছ খায় এতে ওই জমির মালিক কৃষক আবু বক্কর সিদ্ধিক ছাগল গুলো খোয়াড়ে দেয়। এরপর ওই জের ধরে রাতের কোনো এক সময়ে তার ভুট্রা গাছ কেটে ফেলে।


এঘটনায় মঙ্গলবার বিকালে উপজেলার শিবনগর ইউপি চেয়ারম্যানসহ উপজেলা নির্বাহী অফিসারের নিকট ক্ষেতের ভুট্টার গাছ কেটে দেয়ার অভিযোগ করেন উপজেলার শিবনগর ইউনিয়নে দক্ষিনবাসীদেবপুর গ্রামের বাসীন্দা কৃষক আবু বক্কর সিদ্ধিক।


বুধবার সরজমিনে গিয়ে দেখা যায় ক্ষেতের মাঝে মাঝে কে বা কাহারা ভুট্টার গাছ কেটে দিয়েছে, কাটা গাছ গুলো ক্ষেতের মধ্যে পড়ে রয়েছে।


অভিযোগকারী কৃষক আবু বক্কর সিদ্ধিক বলেন খেতের ফসল খাওয়ার কারনে ছাগল খোয়াড়ে দেই এই প্রতিহিংসার বশবতি হয়ে, তারই প্রতিবেশিরা গোপনে তার ক্ষেতের ভুট্টার গাছ কেটে দিয়েছে।

এদিকে অভিযোগের বিষয়ে জানতে চাইলে, অভিযোগ গ্রহনের সত্যতা স্বীকার করে, তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন শিবনগর ইউপি চেয়ারম্যান মামুনুর রহমান চৌধুরী বিপ্লব।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..

Adcash

Adcash