রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ১২:০৫ অপরাহ্ন

চকরিয়ায় যাত্রীবাহী বাস ও ডাম্পারের মুখোমুখি সংঘর্ষ ডাম্পার চালক ও শ্রমিক নিহত, গুরুতর আহত বাসের ৫ যাত্রী

mm
সাইফুল ইসলাম খোকন, কক্সবাজার
  • আপডেট সময় শুক্রবার ১ জানুয়ারী, ২০২১
  • ৪০বার পঠিত


বছরের প্রথম দিনের শুরুতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় যাত্রীবাহী বাস ও ডাম্পারের (পিকআপ) মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে ডাম্পার চালক ও হাসপাতালে নেওয়ার পর একই গাড়ির শ্রমিক নিহত হয়েছে। সংঘর্ষে যাত্রীবাহী বাসটি মহাসড়ক থেকে পাশের খাদে নেমে পড়ে।

আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে আরো একজনকে। এছাড়াও গুরুতর আহত হয়ে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি রয়েছে আরো চারজন যাত্রী।


১ জানুয়ারী শুক্রবার সকাল সাড়ে আটটার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের বরইতলী মাদ্রাসা গেইট এলাকায় ভয়াবহ এই দুর্ঘটনা সংঘটিত হয়। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ভয়াবহ এই দুর্ঘটনায় নিহত দুইজনেরই বাড়ি কক্সবাজারের পেকুয়া উপজেলায়। নিহত দুইজনই মাটি পরিবহনে নিয়োজিত ডাম্পার গাড়ির চালক ও শ্রমিক। অপরদিকে আহতরা সৌদিয়া পরিবহনের যাত্রীবাহী বাসের যাত্রী।


নিহতরা হলেন পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের মৌলভীপাড়ার শফিউল আব্বাসের পুত্র ডাম্পার চালক মোহাম্মদ মানিক (২৬) ও শ্রমিক মো. তারেকুল ইসলাম বাবু (২২)। সে মুরারপাড়ার শাহাব উদ্দিনের পুত্র।
আহতরা হলেন আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা পেকুয়ার দক্ষিণ মেহেরনামা বলিরপাড়া আশ্রয়ন প্রকল্পের আবু বক্করের ছেলে মমতাজ আহমদ (২৮), সৌদিয়া বাস যাত্রী বান্দরবানের লামা উপজেলার জয়ন্তু বড়ুয়ার কন্যা নিশীথা বড়ুয়া (১৮), স্বপন বড়ুয়ার পুত্র অতুল বড়ুয়া (২২), মৃত দুদু মিয়ার স্ত্রী সফুরা খাতুন (৭০) ও অংহা মং এর পুত্র হাচিং মং (২৪)।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা আরো জানান, বান্দরবানের লামা থেকে চট্টগ্রামমুখি সৌদিয়া পরিবহনের যাত্রীবাহী বাস (ঢাকামেট্টো-ব-১৪-২০৭৫) ও কক্সবাজারের পেকুয়া থেকে মাটিভর্তি ডাম্পার (চট্টমেট্টো-অ-১১৬) গাড়িটি মহাসড়কের চকরিয়ার বরইতলী ইউনিয়নের মাদ্রাসা গেইট এলাকায় পৌঁছলে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে দুটি গাড়িই দুমড়ে-মুচড়ে যায় এবং বাসটি মহাসড়ক থেকে খাদে ছিটকে পড়ে।

এ সময় মহাসড়কের উভয়দিকে প্রায় আধঘন্টা পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে। মহাড়কের চিরিঙ্গা হাইওয়ে পুলিশ দুর্ঘটনায় পতিত ডাম্পার গাড়িটি ক্রেন দিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নেওয়ার পর যানবাহন চলাচল স্বাভাবিক করা হয়।
চকরিয়ার বানিয়ারছড়াস্থ চিরিঙ্গা হাইওয়ে পুলিশের ওসি মো. আনিছুর রহমান জানান, সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত এই দুর্ঘটনায় দুইজন মারা গেছে। গুরুতর আহত হয়েছে আরো পাঁচজন যাত্রী। তাদেরকে দ্রুতসময়ে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ এবং দুর্ঘটনায় পতিত গাড়ি দুটি জব্দ করা হয়েছে। এ ব্যাপারে থানায় মামলা রুজু করা হয়েছে। ##

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..