মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৪:৩৮ পূর্বাহ্ন

এন্টি টেররিজম ইউনিট কর্তৃক দিনাজপুর জয়পুরহাট জেলার জেএমবির দাওয়াত শাখার সক্রিয় সদস্য আটক

mm
মনোয়ার বাবু সহ-বার্তা সম্পাদকঃ
  • আপডেট সময় রবিবার ৩ জানুয়ারী, ২০২১
  • ১০৩বার পঠিত

নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) এর দিনাজপুর ও জয়পুরহাট জেলার দাওয়াত শাখার অন্যতম সক্রিয় সদস্য কে আটক করেছে এন্টি টেররিজম ইউনিট।

আটককৃত আসামি দিনাজপুর ঘোড়াঘাট বাঁশমুড়ির মৃত গমির উদ্দিনের ছেলে মোঃ মজিবুর রহমান(৩৬)।

এন্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার(মিডিয়া এন্ড আ্যওয়ারনেস) মোঃ আসলাম খানের এক প্রেস বিজ্ঞপ্তি থেকে জানাযায়,এন্টি টেররিজম ইউনিটের একটি দল ২ জানুয়ারি সকাল ৫:১৫ ঘটিকায় জয়পুরহাট সদরের জামালপুর ইউনিয়নের দাড়দা গ্রামে অভিযান পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন (জেএমবি) এর দিনাজপুর ও জয়পুরহাট জেলার দাওয়াত শাখার অন্যতম সক্রিয় সদস্য কে আটক করেছে। গ্রেফতার কালে তার কাছে থেকে একটি মোবাইল ফোন,জঙ্গি বাদ বিষয়ক বিপুল পরিমান ডকুমেন্ট, বই ও পুস্তিকা উদ্ধার করে।

গ্রেফতার কৃত আসামি মোঃ মুজিবুর রহমান দিনাজপুর এবং জয়পুরহাট জেলায় দাওয়াতি কার্যক্রমের মাধ্যমে সদস্য সংগ্রহ ও জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) এর সংগঠিত করার কাজে লিপ্ত ছিল। ধৃত আসামি বাংলাদেশর অখন্ডতা,সংহতি,জননিরাপত্তা ও সার্বভৌমত্ব বিপন্ন করার জন্য ও জনসাধারণের মধ্যে আতংক সৃষ্টি,ধর্মীয় উগ্রবাদী মতাদর্শ প্রচারের মাধ্যম দেশের আইন শৃঙ্খলা পরিস্তিতি মারাত্নক অবনতি ও নাশকতা ঘটানোর উদ্দেশ্যে বিভিন্ন পরিকল্পনা,প্রশিক্ষক ও প্রস্তুতি গ্রহন করে আসছিল।এছাড়াও সে রাষ্ট্রীয় ও ধর্মীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গকে হত্যা এবং প্রজাতন্ত্রের ক্ষতি সাধনের জন্য দীর্ঘ দিন পরিকল্পনা করে আসছিল বলে জানাযায়।

গ্রেফতার কৃত আসামি মজিবুর রহমানের বিরুদ্ধে সন্ত্রাসী কার্যক্রম সংগঠনের ষড়যন্ত্র, অপরাধ সংগঠনের সহায়তা,সহযোগীতা ও সন্ত্রাসী কার্যক্রমে প্ররোচিত করায় জয়পুরহাট সদর থানায় সন্ত্রাসী বিরোধী আইনে মামলা রুজু করা হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..