বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৯:৩৬ অপরাহ্ন

ধামইরহাটে পৌরনির্বাচনে ৩ জন মেয়র ও সংরক্ষিত নারী আসনে ১৭ মনোনয়ন বৈধ, ২ পুরুষ প্রার্থীর মনোনয়ন বাতিল

mm
আবু মুছা স্বপন (নওগাঁ) প্রতিনিধিঃ
  • আপডেট সময় রবিবার ৩ জানুয়ারী, ২০২১
  • ২৯বার পঠিত



নওগাঁর ধামইরহাটে পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাই-বাছাই সম্পন্ন হয়েছে। এ তে মেয়র পদে ৩ জন প্রার্থী, সংরক্ষিত আসনে ১৭ জন ও সাধারণ পুরুষ কাউন্সিলর পদপ্রার্থী ৩৭ জনের মধ্যে ৩৫ জনের মনোনয়ন বৈধ এবং ২ জনের মনোয়ন বাতিল বলে ঘোষনা করেছে রিটার্ণিং অফিসার।

নওগাঁ জেলা নির্বাচন অফিসার ও ধামইরহাট পৌরসভা নির্বাচন-২০২০ এর রিটার্ণিং অফিসার মাহমুদ হাসান ০৩ জানুয়ারী বিকেল সাড়ে ৩ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাই-বাছাই করেন। এ সময় বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র আমিনুর রহমান, বিএনপি সমর্থিত প্রার্থী মাহবুবার রহমান চৌধুরী (চপল) ও একমাত্র স্বতন্ত্র প্রার্থী এডভোকেট আইয়ুব হোসেনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়। এছাড়া সংরক্ষরিত নারী আসনে ১৭ জনের সকল মনোনয়নপত্র বৈধ ও ৩৭ জন সাধারণ কাউন্সিলর (পুরুষ) প্রর্থীদের মধ্যে ৩৫ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়। এ সময় ২নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মুক্তাদিরুল হক মুক্তা হলফনামায় তথ্য না দেয়ায় এবং ৩নং ওয়ার্ডে নতুন প্রার্থী আব্দুর রহমানের বয়স কম হওয়ায় এই দু’জনের মনোনয়নপত্র বাতিল ঘোষনা করা হয়, তবে তারা আগামী ৩ দিনের মধ্যে জেলা প্রশাসক বরাবর আবেদনের মাধ্যমে আপিল করার সুযোগ পাবেন।

কাউন্সিলর মুক্তাদিরুল হক বলেন, ‘২০০৬ সালে রাজনৈতিক মামলার বিষয়টি হলফ নামায় ভুলক্রমে ছাড়া পড়েছে, আমি তথ্য সরবরাহপূর্বক জেলা প্রশাসক মহোদয়ের নিকট আপিল করবো এবং আমার প্রার্থীতার বৈধতা ফিরে পাবো বলে আশা করছি। #

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..