শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০২:১৩ অপরাহ্ন

সোনাহাট স্থলবন্দরে ১ দিনের ধর্মঘট পালন

mm
সহঃবার্তা সম্পাদক
  • আপডেট সময় মঙ্গলবার ৫ জানুয়ারী, ২০২১
  • ২০বার পঠিত



কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারীতে সোনাহাট স্থল বন্দরে আমদানি রফতানি কারক সমিতির (সিএন্ডএফ এজেন্ট) সভাপতির উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সোনাহাট স্থল বন্দরে ১ দিনের ধর্মঘট পালন করছে আমদানি রফতানি কারক সমিতি। ফলে সোনাহাট স্থল বন্দরের আমদানি -রফতানিসহ সমিতির যাবতীয় কার্যক্রম বন্ধ রয়েছে।

স্থানীয় সুত্রে জানাগেছে, গত ৩ জানুয়ারী (রোববার) বিকেলে উপজেলার ২ নং শিলখুড়ি ইউনিয়নের উত্তর তিলাই মাদরাসা মাঠে ৯ নম্বর ওয়ার্ড (উত্তর তিলাই গ্রাম) কাউন্সিল সম্পন্ন করতে যান উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক অধ্যক্ষ মুকুল চৌধুরী, যুগ্ন সম্পাদক সাইফুর রহমান, যুগ্ম সম্পাদক ও স্থলবন্দরের সিএন্ডএফ সভাপতি সরকার রকীব আহমেদ জুয়েল সহ মোট ৫ জন।

তাঁরা শিলখুড়ি ইউনিয়নের ধলডাঙ্গা বাজারের কাছাকাছি পৌঁছলে ওই ইউনিয়নের আওয়ামী লীগ সভাপতি আলতাফ হোসেনের নেতৃত্বে তার সমর্থকরা কাউন্সিল সম্পন্ন করতে যাওয়া ব্যক্তিদের বহনকারী গাড়ি আটকিয়ে তাদেরকে শারীরিক ভাবে লাঞ্ছিত করে।

এ ঘটনায় ১৩ জনকে আসামী করে রোববার রাতেই থানায় একটি মামলা দায়ে করা হয়। অপর দিকে উপজেলা আওয়ামিলীগের এক জরুরী সভার সিদ্ধান্ত মোতাবেক ওই ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতিসহ ৫ জনকে সাময়িক বহিস্কার করা হয়েছে।

সোমবার ভূরুঙ্গামারী থানা পুলিশ ১ আসামিকে আটক করে। বাকি আসামিদের আটক করে দ্রূত আইনের আওতায় আনার দাবীতে এক দিনের ধর্মঘট পালন করছে স্থলবন্দর আমদানি-রফতানি কারক সমিতি।

সিএন্ডএফ এসোসিয়েশন সম্পাদক ও নাগেশ্বরী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা জামান জানান, সিএন্ডএফ সভাপতির উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও অপর আসামিদের গ্রেফতারের দাবীতে এই ধর্মঘট পালিত হচ্ছে।

সোনাহাট স্থলবন্দর কর্তপক্ষের এডি মোঃ গিয়াস উদ্দিন জানান, আজ মঙ্গলবার স্থলবন্দরে ধর্মঘট পালিত হচ্ছে। তাই আমদানি-রফতানি বন্ধ রয়েছে।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..

Adcash

Adcash